kalerkantho


ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে বেন স্টোকস

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১২:৩৭



ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে বেন স্টোকস

ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

অ্যাশেজ সিরিজের টেস্ট দলে তাকে রাখা হয়নি পুলিশি তদন্তের কারণে। তারপর গত বছরের ডিসেম্বরে তাকে ওয়ানডে দলে নেওয়া হয়েছিল। কিন্তু তদন্ত শেষ না হওয়ায় আবারও বাদ দেওয়া হয়। অবশেষে আগামী মাসে অনুষ্ঠিতব্য জিলেট ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষে আবারও ইংল্যান্ডের জাতীয় দলে সুযোগ পেলেন এই পেস বোলিং অল-রাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ চলাকালীন ব্রিস্টলের এক নাইটক্লাবে মারামারি করার মাশুল গুনছেন স্টোকস। তাকে সঙ্গ দেওয়া সতীর্থ অ্যালেক্স হেলস ছাড়া পেলেও সহজে ছাড়া পাচ্ছেন না বর্তমান সময়ের অন্যতম সেরা এই অল-রাউন্ডার। তারপরও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৬ সদস্যের ইংল্যান্ড দলে আছে তার নাম।

ওই সিরিজে মোট ৭টি ম্যাচ হবে। প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলবে। শোনা যাচ্ছে আগামী সপ্তাহেই মারামারির অভিযোগ থেকে মুক্তি পেতে পারেন স্টোকস। যে কারণে তার নামটি দলে রাখা হয়েছে। ইংল্যান্ডের প্রধান নির্বাচক জেমস হুইটাকের বলেছেন, 'এই সিরিজটি আমাদের জন্য অনেক কঠিন হবে। প্রতিপক্ষ দুটি দলই অনেক শক্তিশালী। তাই বেনকে আমরা এই সিরিজে পেতে চাই। আশা করি সে এবার মাঠে নামার সুযোগ পাবে।'

ফেব্রুয়ারির ৩ তারিখ থেকে মাঠে গড়াবে এই ত্রিদেশীয় সিরিজ। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে স্টিভেন স্মিথের দল। ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে ফাইনালের মাধ্যমে পর্দা নামবে তিন জাতির আসরের। এখন দেখার বিষয়, বেন স্টোকস এই সিরিজে খেলার সুযোগ পান কি-না।



মন্তব্য