kalerkantho


পদত্যাগ করলেন জিম্বাবুয়ের বোলিং কোচ মাখায়া এনটিনি!

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ২০:৩৮



পদত্যাগ করলেন জিম্বাবুয়ের বোলিং কোচ মাখায়া এনটিনি!

জিম্বাবুয়ে ক্রিকেট দলের বোলিং কোচ প্রোটিয়া মহাতারকা মাখায় এনটিনি পদত্যাগ করেছেন। বাংলাদেশের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজের আগ মুহূর্তে তার পদত্যাগ ধুঁকতে থাকা জিম্বাবুয়ে দলের জন্য একটি বড় ধাক্কা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এ ফাস্ট বোলার। 


আরও পড়ুন: ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা করল জিম্বাবুয়ে


দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১ টেস্ট খেলা ৪০ বছর বয়সী এনটিনি ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বোলিং পরামর্শক হিসেবে কাজ করছেন। তবে দলটির ব্যস্ত সূচির বছরের আগ মুহূর্তে পদত্যাগ করলেন। তার অধীনেই ২০১৭ সালে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবার ওয়ানডে সিরিজ জয় করে জিম্বাবুয়ে।


আরও পড়ুন: যে কারণে বাদ পড়লেন সৌম্য-তাসকিন


জেডসির দেয়া এক বিবৃতিতে বলা হয়, '২০১৬ সালের ফেব্রুয়ারিতে নিয়োগ পাওয়ার পর থেকে মাখায়া জিম্বাবুয়ে ক্রিকেটে অনেক অবদান রেখেছেন। তার সমস্ত অভিজ্ঞতা ও বাস্তব জ্ঞান শেয়ার করেছেন। ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সৌভাগ্য যে তারা মাখায়ার সান্নিধ্য পেয়েছেন। তার কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছে ছেলেরা।'


আরও পড়ুন: ফুটবল বিশ্বের সবচেয়ে বড় ট্রান্সফার রেকর্ড


আাগামী ১৫ ফেব্রুয়ারী বাংলাদেশ সফরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ শুরু করবে জিম্বাবুয়ে। সিরিজের অপর দল শ্রীলঙ্কা।  এর আগে ১৩ ফেব্রুয়ারি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। এরপর মার্চ মাসে নিজ মাঠে ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে জিম্বাবুয়ে। ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও আফগানিস্তানের মত দলগুলোকেও বাছাইপর্ব খেলতে হবে।


আরও পড়ুন: হাল ছাড়ার পাত্র নন মুশফিক


 



মন্তব্য