kalerkantho


ত্রিদেশীয় সিরিজে উইকেটকিপার কে? মুশফিক, বিজয় নাকি মিঠুন?

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ২০:২৪



ত্রিদেশীয় সিরিজে উইকেটকিপার কে? মুশফিক, বিজয় নাকি মিঠুন?

কিপিং গ্লাভস দুটির প্রতি অন্যরকম একটা দুর্বলতা আছে উইকেটের পেছনে অতন্দ্র প্রহরী মুশফিকুর রহিমের। এর আগে বেশ কয়েকবার তাকে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে খেলানো হয়েছে। কিন্তু খুব একটা সন্তুষ্ট ছিলেন না মি. ডিপেন্ডেবল। আসন্ন ত্রিদেশীয় সিরিজে অবশ্য এমন শঙ্কা নেই। উইকেটকিপার হিসেবে মুশিকেই প্রথম পছন্দ নির্বাচকদের।


আরও পড়ুন: টেস্ট ফরম্যাটে লিটন দাসকে চায় বিসিবি


ত্রিদেশীয় সিরিজ উপলক্ষে দল ঘোষণার সময় এমন প্রশ্নটি ওঠার কারণে ১৬ জনের স্কোয়াডে মোহাম্মদ মিঠুন এবং এনামুল হক বিজয়ের অন্তর্ভূক্তি। এই দুই উইকেটকিপার ব্যাটসম্যানকে এই সিরিজে ব্যাটসম্যান হিসেবেই খেলানো হবে। তামিম ইকবালের সম্ভাব্য সঙ্গী হতে পারেন বিজয়। আঙুলে ইনজুরির জন্য ইমরুলের অবস্থান নিয়ে এখনও চিন্তা করতে হচ্ছে।


আরও পড়ুন: ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা করল জিম্বাবুয়ে


সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, 'নিঃসন্দেহে প্রথম পছন্দ মুশফিকই। আর বিজয় তো বিপিএলেও খুব বেশি ম্যাচে কিপিং করেনি, বাইরে ফিল্ডিং করেছে। যথেষ্ট ভালো ফিল্ডার সে। মিঠুনেরও বাইরে ভাল ফিল্ডিং করার সামর্থ্য আছে। সে হিসেবে ওদের ব্যাটিংটাই প্রথম পছন্দ।'


আরও পড়ুন: ক্রিকেট জুয়াড়িরা সাবধান! স্টেডিয়ামে এবার মোবাইল কোর্ট


দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ ও প্রথম ওয়ানডেতে উইকেটকিপিং করেছিলেন লিটন দাস। টেস্টে তার কিপিং দারুণ প্রশংসিতও হয়েছিল। বিসিবি এজন্য লিটনকে টেস্টে ফরম্যাটেই বিবেচনা করতে চায়। সাদা পোশাকে মুশফিক কিপিং গ্লাভস ফিরে পাবেন কিনা সেটা আপাতত বলা যাচ্ছে না। ত্রিদেশীয় সিরিজ শেষেই ৩১ জানুয়ারি থেকে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ।



মন্তব্য