kalerkantho


কোহলিদের 'স্বস্তি' দিয়ে আবারও ইনজুরিতে ডেল স্টেইন

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ১৯:০২



কোহলিদের 'স্বস্তি' দিয়ে আবারও ইনজুরিতে ডেল স্টেইন

বিধ্বংসী ডেল স্টেইনকে আপাতত দেখা যাবে না ২২ গজে। ছবি: এএফপি

বেচার ডেল স্টেইনের ভাগ্যটাই খারাপ। ইনজুরির বিরুদ্ধে দীর্ঘ সংগ্রাম শেষে ফিরলেন সাদা পোশাকের ক্রিকেটে। তিন দিন খেলা হতে না হতেই আবারও ইনজুরি ছোবল মারল তার গোঁড়ালিতে। কেপটাউনে চলতি টেস্টে তো নয়ই, পুরো সিরিজে তার খেলা হবে কিনা সেটা নিয়ে যথেষ্ট সংশয় আছে।

১৩ মাস আগে কাঁধে সার্জারি করান স্টেইন। তার আগে ২০১৫ সালের নভেম্বরে গলায় আঘাত পান। এরপর চলতি টেস্টের দ্বিতীয়দিন চা বিরতির তিনটি বল আগে স্টেইনকে খোঁড়াতে দেখা যায়। তখন ওভার শেষ না করেই বাইরে চলে যান। তবে জানা গেছে, বোলিং না করতে পারলেও ব্যাট হাতে হয়ত দেখা যেতে পারে স্টেইনকে।

প্রোটিয়া গতিদানবের এই ইনজুরি অবশ্য আশীর্বাদ হয়েই এসেছে বিরাট কোহলির ভারতের জন্য। আরেক পেসার ভারনন ফিল্যান্ডারের সঙ্গে জুটি বেঁধে ভারতীয় ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলেছিলেন স্টেইন। উইকেটকিপরা ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে যেভাবে এলবিডব্লিউ করেন সেটির তুলনা করা হচ্ছে গত ডিসেম্বরে অজি পেসার মিচেল স্টার্কের করা শতাব্দীর সেরা বলটির সঙ্গে।

টেস্টের মাঝপথে দলের সেরা পেসারকে হারিয়ে হতাশ প্রোটিয়া ম্যানেজার মোহাম্মদ মোসেজ বলেছেন, 'আমরা চেষ্টা করব যত দ্রুত তাকে ফিরিয়ে আনা যায়। তাকে আমাদের সামনের ম্যাচগুলোর জন্য খুবই প্রয়োজন। আমাদের মতো সেও হতাশ হয়ে পড়েছে। আমরা তাকে এই পরিস্থিতি থেকে বের করে আনতে চাই।'



মন্তব্য