kalerkantho


ফিরলেন বিজয়; চ্যালেঞ্জের মুখে সৌম্য-তাসকিন-লিটন

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ১৬:৩৬



ফিরলেন বিজয়; চ্যালেঞ্জের মুখে সৌম্য-তাসকিন-লিটন

ছবি: এনামুল হক বিজয়ের ফেসবুক পেইজ

আগে থেকেই মোটামুটি নিশ্চিত ছিল যে একমাত্র প্রস্তুতি ম্যাচের পর ঘোষণা করা হবে স্কোয়াড। মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসানের নেতৃত্বে দুই দলে ভাগ হয়ে শনিবার প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। সেই ম্যাচে সবার পারফর্মেন্স দেখেই চুড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দীর্ঘদিন পর কোনো সিরিজের স্কোয়াডে জায়গা পেলেন এনামুল হক বিজয়।

আজ রবিবার ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন এনামুল হক বিজয়। সর্বশেষ ২০১৫ বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে খেলেছেন বিজয়। এবার তার সামনে আরও এক সুযোগ ক্যারিয়ারকে দীর্ঘায়িত করার।

এই স্কোয়াডে আরও ফিরেছেন মোহাম্মদ মিথুন। ২০১৪ সালে বাংলাদেশের কোচ হিসেবে হাথুরুসিংহের অভিষেক সিরিজে ভারতের বিপক্ষে দুটি ওয়ানডে খেলেই বাদ পড়েছিলেন এই তরুণ ব্যাটসম্যান। এছাড়া স্কোয়াডে ফিরেছেন পেসার আবুল হাসান রাজু। 

এই প্রথমবার ফর্মহীনতার কারণে স্কোয়াড থেকে বাদ পড়লেন ওপেনার সৌম্য সরকার এবং পেসার তাসকিন আহমেদ। ৩২টি করে ওয়ানডে খেলা এই দুই তরুণ তারকা কখনো ফর্মহীনতার কারণে স্কোয়াড থেকে বাদ পড়েননি। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে একাদশে না থাকলেও দলে ছিলেন তরুণ হার্ডহিটার সৌম্য। স্কোয়াড থেকে আরও বাদ পড়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। এই তিনজনের জন্য দলে ফেরা এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়াল।

ত্রিদেশীয় সিরিজের দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, সানজামুল ইসলাম।



মন্তব্য