kalerkantho


তিন নম্বর পজিশনে দেখা যাবে সাকিবকে!

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১৯:৪৭



তিন নম্বর পজিশনে দেখা যাবে সাকিবকে!

হাথুরুসিংহে উত্তর যুগে টাইগারদের ব্যাটিং লাইনআপে বড়সর পরিবর্তন হতে যাচ্ছে। ব্যাটিং পজিশনের তিন নম্বর জায়গাটি নিয়ে বাংলাদেশের আক্ষেপ অনেকদিনের। এই জায়গাটিতে কেউ থিতু হতে পারছেন না। যাকে দিয়ে চেষ্টা করা হচ্ছিলে, সেই সাব্বির রহমান নানা কাণ্ড ঘটিয়ে নিজের ক্যারিয়ারকেই হুমকির মুখে ফেলে দিয়েছেন। তাই ভরসা এবার সাকিব আল হাসান। আসন্ন ত্রিদেশীয় সিরিজে তিন নম্বর পজিশনে দেখা যেতে পারে বিশ্বসেরা অল-রাউন্ডারকে।

আজ শনিবার নিজেদের মধ্যে একমাত্র প্রস্তুতি ম্যাচে তিন নম্বরে নেমেছিলেন সাকিব। বিসিবির একটি সূত্র জানিয়েছে, পরিকল্পনার অংশ হিসেবেই সাকিবকে তিনে নামানো হয়েছে। যদিও ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি তিনি। আউট হয়েছেন ৩৬ বলে ২৪ রান করে। এটা অবশ্য সাকিবের অবস্থান ধরে রাখা না রাখার ওপর তেমন কোনো প্রভাব ফেলবে না। যতদূর জানা গেছে, মোটামুটি নিশ্চিত যে সাকিব আসন্ন সিরিজে তিনেই ব্যাট করবেন।

এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজে তিন নম্বর পজিশনে ব্যাট করেছেন সাকিব। টি-টোয়েন্টিতে বরাবরই সাকিবের প্রিয় পজিশন এটি। কিন্তু হাথুরু আমলে সেই সুযোগ তিনি পাননি। এ নিয়ে হাথুরুর সঙ্গে তার মনোমালিন্যও ছিল বলে শোনা যায়। ওই সফরের প্রথম ওয়ানডেতেও তিন নম্বরে ব্যাট করেছিলেন সাকিব। করেছিলেন ২৯ রান।



মন্তব্য