kalerkantho


ফিল্যান্ডার-স্টেইনের তাণ্ডবে দিশেহারা ভারত

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১৮:২৯



ফিল্যান্ডার-স্টেইনের তাণ্ডবে দিশেহারা ভারত

এলবিডাব্লিউ হয়ে গেলেন ঋদ্ধিমান সাহা; উল্লাসে মাতলেন ডেল স্টেইন। ছবি: এএফপি

কেপটাউনে সিরিজের প্রথম টেস্টটি ইতিমধ্যেই 'পেসারদের ম্যাচ' তকমা পেয়ে গেছে। পেসাররাই এখানে রাজা-মহারাজা। সেটা হোক দক্ষিণ আফ্রিকা কিংবা ভারতের। ভুবনেশ্বর-শামিদের দাপটে স্বাগতিকদের ২৮৬ রানে অল-আউট করে দিয়ে এখন উল্টো বিপদে পড়েছে ভারত। ডেল স্টেইন-ভারনন ফিল্যান্ডারদের দাপটে ৯২ রানেই ৭ উইকেট হারিয়েছে তারা।

পেস ঝড়ের আভাস পাওয়া গিয়েছিল শুক্রবার ম্যাচের প্রথম দিনেই। প্রোটিয়ারা অল-আউট হওয়ার পর দিনের বাকী মাত্র ১১ ওভারের মধ্যে ৩ উইকেট হারায় বিরাট কোহলির দল। রান উঠে মাত্র ২৮। ফিরে যান দুই ওপেনার মুরালি বিজয় (১), শিখর ধাওয়ান (১৬) এবং অধিনায়ক বিরাট কোহলি (৫)। আজ দ্বিতীয় দিনেও প্রোটিয়া পেসারদের বিপক্ষে রান তোলার সংগ্রাম করছে সফরকারীরা।

রাবাদার বলে রোহিত শর্মাকে (১১) হারিয়ে দ্বিতীয় দিন শুরু করে ভারত। রান তোলা তো দূরের কথা, প্রোটিয়াদের পেস দাপটে টিকে থাকাই মুশকিল হয়ে যাচ্ছিল ভারতীয় ব্যাটসম্যানদের। দুই প্রান্ত থেকে ভয়ংকর হয়ে ওঠেন ডেল স্টেইন আর ফিল্যান্ডার। তিন নম্বেরে নেমে ৯২ বলে ২৬ রান করা চেতেশ্বর পুজারাকে প্যাভিলিয়নে পাঠান ফিল্যান্ডার। অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনও (১২) শিকার হন এই পেসারের।

উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে ০ রানে এলবিডাব্লিউ করেন স্টেইন। সবার বিপরীতে দাঁড়িয়ে ব্যাট হাতে সংগ্রাম করছেন তারকা অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ৪৭ রানে অপরাজিত আছেন। ভারতের সংগ্রহ ৭ উইকেটে ১২৭ রান। এখন পর্যন্ত ফিল্যান্ডার ৩টি এবং ডেল স্টেইন ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মরনে মরকেল আর কাগিসো রাবাদা।



মন্তব্য