kalerkantho


নেইমারকে কিনতে এবার বার্ষিক পরিকল্পনা রিয়ালের!

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১৪:০৪



নেইমারকে কিনতে এবার বার্ষিক পরিকল্পনা রিয়ালের!

'রিয়াল মাদ্রিদে এসো, ব্যালন ডি'অর নিয়ে যাও' নেইমারকে উদ্দেশ্য করে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের এমন বক্তব্যে বেশ চটেছিলেন ক্লাবটির পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। নেইমারকে তিনি খুব একটা সহ্য করতে পারছেন না। দলবদলের কথাও উঠছে মাঝেমধ্যে। কিন্তু পেরেজের তো নেইমারকে চাই চাই! যার প্রমাণ মিলল স্প্যানিশ জায়ান্টদের ২০১৮ সালের কর্মপরিকল্পনায়!

হ্যাঁ, রিয়ালের বার্ষিক কর্মপরিকল্পনায় স্থান পেয়েছে পিএসজি থেকে ব্রাজিল সুপারস্টার নেইমারকে ভাগিয়ে কিংবা কিনে আনার বিষয়টি। এই বার্ষিক কর্মপরিকল্পনা প্রকাশ করে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, এর এক নম্বরে স্থান পেয়েছে আতলেটিকো বিলবাওয়ের তরুণ গোলকিপার কেপা আরিজাবালাগার সঙ্গে চুক্তি চুড়ান্ত করা। রিলিজ ক্লজের পুরো ২০ মিলিয়ন ইউরো দিয়েই ২৩ বছর বয়সী এই স্প্যানিশ তারকাকে কিনতে রাজি হয়েছে রিয়াল।

পরিকল্পনার দুই নম্বরে আছে ফর্মহীনতায় ভুগতে থাকা করিম বেনজেমার বিকল্প খেলোয়াড় কেনা। এর জন্য সম্ভাব্য বিকল্প হিসেবে ৪ জনকে বাছাই করে তাদের কথা-বার্তাও শুরু করে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

তৃতীয় পরিকল্পনাটি নিঃসন্দেহে সবচেয়ে বড় আর সাড়া জাগানো। ব্রাজিল সুপারস্টার নেইমারের সঙ্গে আগামী গ্রীষ্মের দলবদলের মৌসুমে চুক্তি পাকা করতে চায় রিয়াল। তবে দলবদল মৌসুমের আগেই পিএসজির বড় তারকার সঙ্গে কথাবার্তা পাকা করার টার্গেটে নেমেছে রিয়াল।

এছাড়া চার নম্বর পরিকল্পনা হল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে। কিন্তু অদ্ভুত লাগলেও সত্য যে, জিনেদিন জিদানের দল লা লিগায় ইতিমধ্যেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে পিছিয়ে পড়েছে। পরিকল্পনার শেষে স্থান পেয়েছে খেলোয়াড়দের চোট। এই মৌসুমে খেলোয়াড়দের চোট অনেক বেশি ভোগাচ্ছে রিয়ালকে। চোটের পরিমাণ কীভাবে কমিয়ে আনা যায় সেটি নিয়ে জোরেশোরে কাজ করবে ক্লাবটি।



মন্তব্য