kalerkantho


কেকেআর-এ ঠাঁই নেই, মুখ খুললেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ২২:১৬



কেকেআর-এ ঠাঁই নেই, মুখ খুললেন সাকিব

ছবি : ইন্টারনেট থেকে

গত ৭ বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্স-এ খেলেছেন সাকিব আল হাসান। দু’ বার চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। কলকাতার জয়ের পিছনে বড় ভূমিকা ছিল তাঁর। বাংলাদেশে সাকিবের যেমন জনপ্রিয়তা, ঠিক তেমনই কেকেআর-এ। কলকাতায় সাকিব খেলেন বলেই বাংলাদেশে জনপ্রিয় কেকেআর। 

সাকিব আর কেকেআর সমার্থক হয়ে গিয়েছিল বাংলাদেশে। শুধু বাংলাদেশে নয়, পশ্চিমবঙ্গেও বড় আপন হয়ে গিয়েছিলেন সাকিব। একমাত্র বাঙালি ক্রিকেটার হিসেবেও একসময়ে সাকিব প্রতিনিধিত্ব করেছেন নাইট হিসেবে। সেই অলরাউন্ডারকেই এবার ছেড়ে দিয়েছে নাইট শিবির। 

জানা গেছে, সাকিবের প্রতি খুব একটা আগ্রহ নেই ‘কিং খান’-এর দলের। চলতি মাসের শেষের দিকে বেঙ্গালুরুর নিলামে সাকিবকে না ডাকার সম্ভাবনাই বেশি। অবশ্য ফ্র্যাঞ্চাইজি-পৃথিবীর কথা কে বলতে পারেন! তাই মত বদলে, কেকেআর ম্যানেজমেন্ট সাকিবকে শেষ বেলায় ডাকলেও ডাকতে পারে। 

সবটাই নির্ভর করছে দল কী ভাবে সাজানো হবে তার উপরে। তবে সাকিবের কথাবার্তা শুনে মনে হয়েছে, এ নিয়ে তাঁর কোনও আগ্রহ নেই। সাকিবের সোজাসাপ্টা মন্তব্য, আইপিএল-এ দল পেলে ভাল। না পেলেও কোনও সমস্যা নেই। 

সাকিব এমনই, ২০১১ সাল থেকে নিয়মিত খেলেছেন কেকেআর-এর জার্সিতে। বাংলাদেশের পরে সব চেয়ে বেশি খেলেছেন নাইটদের জার্সি পিঠে চাপিয়ে। সেই সাকিবকে এবার উঠতে হবে নিলামে। কেমন লাগছে তাঁর? বাস্তববাদি সাকিব বললেন, 'এখানে ভাল লাগা-খারাপ লাগার কোনও বিষয় নেই। নিলামে কোনও দল যদি নেয় তা হলে ভাল। না নিলেও সমস্যা নেই।

এই মুহূর্তে আইপিএল নিয়ে মাথা না ঘামালেও এমসিসি-র ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগ দিতে যাওয়ার আগে বেশ রোমাঞ্চিত সাকিব। বাংলাদেশ থেকে তিনিই প্রথমবার এই কমিটিতে ক্রিকেটের উন্নয়নে পরামর্শ দিতে যাচ্ছেন। সাকিব বলেন, এটা অনেক বড় সম্মান। সেই সঙ্গে দায়িত্বও বটে। এর আগে যখন এই সভা হয়েছে, সেখানে বাংলাদেশের কোনও প্রতিনিধি ছিল না। এবার আমি বিষয়গুলো শেয়ার করতে পারব।



মন্তব্য