kalerkantho


সাকিব-মুশফিক আজ গর্বিত

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১৩:১১



সাকিব-মুশফিক আজ গর্বিত

বাংলাদেশের ক্রিকেটে অনেক 'প্রথম' এর জন্ম হয়েছে তার হাত ধরেই। বাংলাদেশের মত ক্রিকেটের উঠতি শক্তির একটি দলের তারকা হয়ে তিন ফরম্যাটেই বছরের পর বছর শীর্ষ অল-রাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। প্রথম বাংলাদেশি হিসেবে এবার তিনি এমসিসির সদস্য হলেন। যাচ্ছেন প্রথম সভায় যোগ দিতে। তার আগে ফেসবুকে নিজের ভালোলাগা প্রকাশ করলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

২০১৭ সাল ভালো-মন্দ মিলিয়েই কেটেছে বাংলাদেশের। শুরু এবং শেষটা ভালো হয়নি। মুশফিককে হারাতে হয়েছে টেস্ট অধিনায়কত্ব। সাকিব সেই দায়িত্ব গ্রহণ করেছেন দ্বিতীয় বারের মত। মাঠের বাইরে যাই ঘটুক, মাঠের খেলায় কিন্তু এই দুজনই বাংলাদেশের সর্বেসর্বা ছিলেন। দ্য গার্ডিয়ান, ক্রিকেট অস্ট্রেলিয়া এমনকী ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব-মুশফিক।

এমন গৌরবের অংশ হতে পেরে নিঃসন্দেহে নিজেকে ধন্য মনে করছেন বিশ্বসেরা অল-রাউন্ডার। সাকিবের সেই অনুভূতি প্রকাশ পেয়েছে ভেরিফায়েড ফেসবুক পেইজে। সঙ্গে মুশফিকের কথা লিখতে ভুললেনি সাকিব।

ভক্তদের শুভেচ্ছা জানিয়ে সাকিবের পেইজে লেখা হয়েছে, 'বিশ্ব মঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা অবশ্যই গর্বের। আজ সাকিব আর মুশফিক বিশ্বের স্বনামধন্য ইএসপিএন ক্রিকইনফোর ২০১৭ সালের সেরা টেস্ট একাদশ এর অংশ হতে পেরে অত্যন্ত গর্বিত। আপনাদের ভালোবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ।'



মন্তব্য