kalerkantho


কুতিনহোর এত বেশি বেতন! বার্সা তারকাদের আপত্তি!

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৯:৫৬



কুতিনহোর এত বেশি বেতন! বার্সা তারকাদের আপত্তি!

কাগজে-কলমে না হলেও ইংলিশ ও স্প্যানিশ মিডিয়া প্রায় নিশ্চিতভাবেই বলে দিচ্ছে, দ্রুত সময়ের মধ্যেই ক্যাম্প ন্যু তে দেখা যাবে ব্রাজিল তারকা কুতিনহোকে। বুধবার লন্ডনে লিভারপুল আর বার্সেলোনা কর্মকর্তাদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। অনেকবারের চেষ্টার পর এবার নাকি ঐক্যমতে পৌঁছতে পেরেছে ক্লাব দুটি। কিন্তু আসল সমস্যা অন্য জায়গায়। সেটা হল কুতিনহোর বেতন!

স্প্যানিশ পত্রিকা ডন ব্যালন জানিয়েছে, বার্সেলোনায় কুতিনহোকে নাকি ১০.৫ মিলিয়ন পাউন্ড বেতন দেওয়া হবে। এই বেতন নিয়েই আপত্তি জানিয়েছে ক্লাবটির শীর্ষ তারকারা। এর মধ্যে মেসি কিংবা সুয়ারেসের নাম পাওয়া না গেলেও যার নামটি উঠে এসেছে তিনিও কম বড় তারকা নন। হ্যাঁ, জেরার্ড পিকে নাকি স্প্যানিশ মিডিয়ার কাছে কুতিনহোর সম্ভাব্য বেতন নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

পিকেদের যুক্তিও বেশ চমৎকার। ক্যাম্প ন্যু তে সারা জীবন পার করে দিয়ে এখন পর্যন্ত ৮৫ লাখ পাউন্ডের মত বেতন পান ইনিয়েস্তা কিংবা পিকেরা। বুসকেটস পান ৯০ লাখের মত। কেবল মেসি আর সুয়ারেস ছাড়া কুতিনহোর চেয়ে বেশি বেতন কেউই পান না। তার মানে এই সিনিয়র ফুটবলারদের বেতন এখনও এক কোটির নিচে। আর পুঁচকে কুতিনহো এসে শুরুতেই কোটির ওপর বেতন পাবে, এটা তারা কিছুতেই নাকি মেনে নিতে পারছেন না।

স্প্যানিশ আর ইংলিশ মিডিয়া নিশ্চিত করে দিলেও বার্সা কোচ ভালভের্দে কুতিনহোর উচ্ছসিত প্রশংসা করে বলেছেন, সে আদৌ বার্সায় খেলবে কিনা সে বিষয়ে এখনো নিশ্চিত নন তিনি। এর পাশাপাশি যদি পিকেরা বিদ্রোহ করে বসেন তবে এই ব্রাজিল তারকার বার্সায় আসা নিয়ে আবারও শুরু হতে পারে নতুন সমস্যা। বার্সায় আসলেও পিকে-ইনিয়েস্তারা যদি এমন মনোভাব ধরে রাখেন, তবে বার্সায় টেকাই তার জন্য সমস্যা হয়ে যাবে!


মন্তব্য