kalerkantho


ম্যাথুজ নাকি চান্দিমাল? কে হচ্ছেন হাথুরু আমলের অধিনায়ক?

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৮:৩৯



ম্যাথুজ নাকি চান্দিমাল? কে হচ্ছেন হাথুরু আমলের অধিনায়ক?

দুজনের মধ্য থেকে যে কোনো একজনকে ওয়ানডে দলের দায়িত্ব দেওয়া হবে। ছবি: টুইটার

আবারও শ্রীলঙ্কার ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক হতে পারেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। মাত্র ৬ মাস আগে পদত্যাগ করেছিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার। এরপর উপুল থারাঙ্গা এবং এরপর থিসারা পেরেরাকে সীমিত ওভারের দায়িত্ব দিলেও কোনো সাফল্য আসেনি। বরং ভারত ও পাকিস্তানের কাছে শোচনীয়ভাবে হারতে হয়েছে। তাই এবার বাংলাদেশ সফরের আগে নতুন অধিনায়ক নিয়ে ভাবছেন কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে।

অবশ্য বার বার ইনজুুরতে পড়া ম্যাথুজের পরিবর্তে টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালেরও সম্ভাবনা আছে ওয়ানডে অধিনায়ক হিসেবে ফেরার। আসলে হাথুরুসিংহের লক্ষ্য হচ্ছে ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে দল গুছিয়ে নেওয়া। এই মেগা ইভেন্টের এখনো বাকি আছে ১৮ মাস। তার আগেই একটা শক্তিশালী দল গঠন করতে চান সাবেক টাইগার কোচ। তার আমলে থিসারা পেরেরার ক্যাপ্টেন্সির সম্ভাবনা একেবারে ক্ষীণ।

অন্যদিকে দিনেশ চান্দিমাল লংগার ভার্সনে বেশ ভালোই করে যাচ্ছেন। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে দলের নেতৃত্ব দিয়েছেন। তবে ভারতের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে তার পারফরমেন্স মোটেই সন্তোষজনক নয়। তাই বিশ্বকাপ সামনে রেখে এই দুজনকেই অধিনায়ক হিসেবে সামনে আনতে চান হাথুরু।

বাংলাদেশ সফরে আসার আগে ৯ জানুয়ারি চুড়ান্ত সিদ্ধান্ত হতে পারে বলে এক বিবৃতিতে জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। বিবৃতিতে বলা হয়েছে, '২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে বোর্ড কর্মকর্তা, নির্বাচক এবং হাথুরুসিংহকে নিয়ে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অ্যাঞ্জেলো ম্যাথুজ কিংবা দিনেশ চান্দিমালকে অধিনায়ক করার বিষয়টি তারা বিবেচনা করছেন।'

 



মন্তব্য