kalerkantho


মুনরোর বিধ্বংসী সেঞ্চুরিতে কিউইদের বিশাল জয়

কালের কণ্ঠ অনলাইন   

৩ জানুয়ারি, ২০১৮ ১৬:৫৮



মুনরোর বিধ্বংসী সেঞ্চুরিতে কিউইদের বিশাল জয়

সেঞ্চুরির পর কলিন মুনরোর উদযাপন। ছবি: এএফপি

আগের ম্যাচেও তার ব্যাটে ঝড় উঠেছিল। তবে শেষ পর্যন্ত বৃষ্টি এসে ৩০ বলে ৬৬ রানের ঝড়ের পাশাপাশি ম্যাচটাই থামিয়ে দেয়। আজ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আবারও ঝলসে উঠলেন কলিন মুনরো। তুলে নিলেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। ১১৯ রানের বিশাল জয়ে ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে সিরিজ হারের স্বাদ দিল নিউজিল্যান্ড।

আজ বুধবার সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। মার্টিন গাপটিল আর মুনরো মিলে ঝড়ো ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। দুজনের ১৩৬ রানের জুটি ভাঙে এমরিতের বলে গাপটিল আউট হলে। আউট হওয়ার আগে ৩৮ বলে ৫ চার ২ ছক্কায় ৬৩ রান করেন গাপটিল।

কিন্তু মুনরোকে থামানো যায়নি। ২৬ বলে হাফ সেঞ্চুরির পর ৪৭ বলে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। ব্র্যাথওয়েটের বলে ক্যাচ দেওয়ার আগে তার ৫৩ বলে ১০৪ রানের ইনিংসে ছিল ৩টি চারের মার। না, এটুকুই নয়; মুনরো ছক্কা মেরেছেন ১০টি! এরপর ব্রুসের ২৩ রান আর অধিনায়ক উইলিয়ামসনের ৮ বলে ১৯ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৪৩ রানের পাহাড় গড়ে কিউইরা।

জবাবে শুরু থেকেই ভেঙে পড়ে ক্যারিবীয় ব্যাটিং লাইনআপ। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই টিম সাউদির বলে মুনরোর তালুবন্দি হন উইকেটকিপার ব্যাটসম্যান কেসরিক ওয়ালটন। বিধ্বংসী ক্রিস গেইলও সাউদির দ্বিতীয় শিকার হন। দুই ওপেনার 'ডাক' মারায় আর ঘুরে দাঁড়াতে পারেনি ক্যারিবীয়রা। একপ্রান্ত আগলে লড়াই করে ৩২ বলে ৪৬ রানের ইনিংস খেলেছেন তিন নম্বরে নামা আন্দ্রে ফ্লেচার। সাউদি ৩টি এবং বোল্ট-সোধিরা ২টি করে উইকেট নিয়েছেন।


মন্তব্য