kalerkantho


তামিমের কথাবার্তা দেশের ক্রিকেটের জন্য বিপজ্জনক : পাপন

কালের কণ্ঠ অনলাইন   

২ জানুয়ারি, ২০১৮ ১৩:০১



তামিমের কথাবার্তা দেশের ক্রিকেটের জন্য বিপজ্জনক : পাপন

নতুন বছরের আজ দ্বিতীয় দিন চলছে। আর ক্রিকেটাররাও নতুন স্বপ্ন নিয়ে দিনটি শুরু করে দিয়েছে। অনেকের চাওয়া নতুন বছরে দেশের ক্রিকেটের জন্য নিজেকে উজাড় করে দিয়ে ভালো কিছু করা। কিন্তু দেশসেরা ওপেনার তামিম ইকবাল নতুন বছরের প্রথম দিনেই সাজা পেলেন। সাজাটা হচ্ছে জরিমানা। বিপিএলের পঞ্চম আসরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেটকে জঘন্য বলায় তাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাকে দেওয়া হয়েছে সতর্কবার্তা।


আরো পড়ুন : মুস্তাফিজ-তাসকিনের বোলিংয়ে কোনো সমস্যা হচ্ছে : পাপন


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের মতে, তামিমের ওসব কথাবার্তা দেশের ক্রিকেটের জন্য বিপজ্জনক। ক্রিকেটীয় এ ঘটনার সূত্রপাত গত বছরের ২ ডিসেম্বর বিপিএল পঞ্চম আসরের রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচ। যে ম্যাচটিতে মাত্র ৯৭ রানে অল-আউট হয়ে গিয়েছিল রংপুর রাইডার্স। ওই ম্যাচে অবশ্য কুমিল্লা ভিক্টোরিয়ানস জয় লাভ করে।


আরো পড়ুন : তামিমের কথাবার্তা দেশের ক্রিকেটের


কিন্তু ম্যাচ শেষে কুমিল্লা অধিনায়ক তামিম ইকবাল উইকেটকে নিয়ে মন্তব্য করেন টি-টোয়েন্টির জন্য এটা জঘন্য। এর পাশাপাশি শের-ই-বাংলার আউটফিল্ড ও কিউরেটরের সমালোচনাও করেছিলেন তিনি। একই ম্যাচ শেষে রংপুর অধিনায়ক মাশরাফিও উইকেটের সমালোচনা করেছিলেন। তবে, তামিম ইকবাল ছিলেন অনেকটা বেশি আক্রমণাত্মক। এ কারণে বিসিবি তাকে শোকজ করে। গত ১৪ ডিসেম্বর শুনানির পর সোমবার বছরের প্রথম দিনে তার শাস্তির সুপারিশ করেছে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি। শুনানিতে অবশ্য নিজের দোষ স্বীকার করেছিলেন দেশসেরা এই ওপেনার।

 



মন্তব্য