kalerkantho


তামিমের ৫ লাখ টাকা জরিমানা; সঙ্গে সতর্কবাণী

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৮:০৫



তামিমের ৫ লাখ টাকা জরিমানা; সঙ্গে সতর্কবাণী

বছরের প্রথম দিনেই বড় ধরণের শাস্তির মুখোমুখি হলেন জাতীয় ক্রিকেট দলের দুই তারকা ক্রিকেটার। সাব্বির রহমানকে তো কেন্দ্রীয় চুক্তি থেকেই বাদ দেওয়া হয়েছে। তবে দেশসেরা ওপেনার তামিম ইকবাল ৫ লাখ টাকা জরিমানা দিয়ে পার পেয়েছেন। পাশাপাশি অবশ্য সতর্কবাণীও শুনতে হয়েছে তাকে। 


আরও পড়ুন: সাব্বিরের এটাই শেষ সুযোগ; এরপর আজীবন নিষিদ্ধ: পাপন 


বিপিএল চলাকালীন মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে তীব্র সমালোচনা করেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক তামিম ইকবাল। সমালোচনা করেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, ব্রেন্ডন ম্যাককালামসহ আরও কয়েকজন। তবে কড়া ভাষা প্রয়োগ করায় শাস্তিটা পেতে হচ্ছে তামিমকেই। 

বিপিএলে ঢাকা পর্বে রংপুর রাইডার্সের বিপক্ষে এক ম্যাচে খুবই স্লো এবং লো উইকেটে খেলেন তামিম-মাশরাফিরা। ৯৭ রানে অলআউট হয়ে গিয়েছিল রংপুর। এরপর ওই ম্যাচ জিততে তামিমের কুমিল্লাকেও বেশ বেগ পেতে হয়েছিল। ম্যাচ শেষে উইকেটের সমালোচনা করেন তামিম-মাশরাফি দুজনই। তবে, তামিম ইকবাল ছিলেন বেশি আক্রমণাত্মক। 


আরও পড়ুন: কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাব্বির; জরিমানা ২০ লাখ


মিরপুরের পিচকে টি-টোয়েন্টি খেলার অনুপযোগী এবং 'জঘন্য' বলেছিলেন তামিম। তার এই মন্তব্যে ক্ষুব্ধ হয়েছিল বিসিবি। গত বছরের ১৪ ডিসেম্বর এ নিয়ে শুনানি হয়। শুনানিতে তামিম স্বীকার করেন, তার ওভাবে বলাটা উচিত হয়নি। এরপরেও ৫ লাখ টাকা জরিমানা গুণতে হচ্ছে দেশসেরা এই ওপেনারকে। 


মন্তব্য