kalerkantho


পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে ফিরলেন গাপটিল

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৭:৩৫



পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে ফিরলেন গাপটিল

আবারও জাতীয় দলে সুযোগ পেলেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। পাকিস্তানের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা হয়েছে তার। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারেননি গাপটিল। এছাড়া দলে রাখা হয়েছে দুই স্পিনার মিচেল স্যান্টনার ও টড অ্যাস্টলকে।

ইনজুরি কাটিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরেছিলেন এই হার্ডিহিটার ব্যাটসম্যান। এবার ফিরলেন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে। গাপটিলের ফেরায় দল থেকে বাদ পড়েছেন জর্জ ওয়ার্কার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডের প্রথম দুটিতে হাফ সেঞ্চুরি করেছিলেন এই তরুণ।

গাপটিলের অন্তর্ভুক্তি ও ওয়ার্কারের বাদ পড়া নিয়ে নিউজিল্যান্ডের নির্বাচক গ্যাভিন লারসন বলেন, 'মার্টিন পরীক্ষিত ও আন্তর্জাতিক অঙ্গনে সে বড় মাপের খেলোয়াড়। ওয়ানডে খেলার জন্য সে এখন পুরোপুরি ফিট। আশা করি, ওয়ানডে সিরিজে আবারো নিজেকে প্রমাণ করবে গাপটিল। তবে ওয়ার্কারের বাদ পড়াটা দুঃখজনক। আবারো তাকে দলে নেয়া হবে। সে আমাদের বিবেচনায় রয়েছে।'

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া লেগ স্পিনার অ্যাস্টল তিন ম্যাচে ৪ উইকেট শিকার করেন। এ ছাড়া দ্বিতীয় ম্যাচে সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে ক্যারিয়ার সেরা ৪৯ রান করেন তিনি।

এই সিরিজের দলেও জায়গা হয়নি অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগেই বাবার মৃত্যুতে জিম্বাবুয়ে ফিরে যান তিনি। তবে শেষ তিন ওয়ানডেতে গ্র্যান্ডহোমকে দলে পাবে নিউজিল্যান্ড।

ওয়েলিংটনে আগামী ৬ জানুয়ারি থেকে শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল।

প্রথম দুই ওয়ানডের জন্য নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), কলিন মুনরো, টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, লুক ফার্গুসন, মিচেল স্যান্টনার, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, ট্রেন্ট বোল্ট, হেনরি নিকোলস, টিম সাউদি ও রস টেলর।


মন্তব্য