kalerkantho


অবশেষে আতলেটিকোর হয়ে মাঠে নামছেন কস্তা-ভিটোলো

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৬:১৯



অবশেষে আতলেটিকোর হয়ে মাঠে নামছেন কস্তা-ভিটোলো

অবশেষে দিয়েগো কস্তা ও ভিটোলোকে নিজেদের খেলোয়াড় হিসেবে প্রকাশ করতে যাচ্ছে আতলেটিকো মাদ্রিদ। ট্রান্সফার সংক্রান্ত নিষেধাজ্ঞা শেষ হওয়ায় কস্তা ও ভিটোলোর সাথে চুক্তির বিষয়টি ঘোষণা করেছে আতলেটিকো। আজ থেকে শীতকালিন উইন্ডো খোলার সাথে সাথে উভয় খেলোয়াড়ের আতলেটিকোর হয়ে মাঠে নামতে আর কোন বাঁধা নেই। 

ট্রান্সফার আইন ভঙ্গ করার শাস্তিস্বরূপ আতলেটিকো গত গ্রীষ্মে দলবদলের বাজারে নতুন কোন খেলোয়াড় দলভূক্ত করতে পারেনি। কিন্তু তার আগেই চেলসি থেকে স্প্যানিশ তারকা স্ট্রাইকার কস্তা ও সেভিয়া থেকে উইঙ্গার ভিটোলোকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। দিয়েগো সিমিয়োনের দলে এন্টোনিও গ্রিজম্যান, ফার্নান্দো টরেসের মত খেলোয়াড়দের ভিড়ে মূল একাদশে জায়গা পাওয়াই এখন ২৯ বছর বয়সী কস্তার সামনে মূল চ্যালেঞ্জ।

গত সেপ্টেম্বরে চেলসি থেকে কস্তার সাথে চুক্তির বিষয়টি ঘোষণা দিয়েছিল আতলেটিকো। স্প্যানিশ গণমাধ্যমের দাবী ৬০ মিলিয়ন ইউরোতে কস্তা দলবদল করেছেন। ২০১৩/১৪ সালে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে পৌঁছানো আতলেটিকো দলের সদস্য ছিলেন কস্তা। মাঝে রায়ো ভায়েকানোতে ধারে এক বছর খেলে চেলসিতে যোগ দেন কস্তা। ২০২১ পর্যন্ত চুক্তিতে তিনি আবারো আতলেটিকোতে ফিরে এসেছেন। গত বছর প্রিমিয়ার লিগের শিরোপা জয় করা চেলসির হয়ে করেছেন ২০ গোল। 

এছাড়া গত গ্রীষ্মে আতলেটিকো সেভিয়া থেকে ৩৭.৫ মিলিয়ন ইউরোতে ভিটোলোকে দলভূক্ত করে। এবারের মৌসুমের প্রথম ভাগটা ভিটোলো লাস পালমাসে ধারে খেলেছেন। কিন্তু সম্প্রতি থাইয়ের ইনজুরির কারণে সাইডলাইনে রয়েছে। ২৮ বছর বয়সী এই উইঙ্গার অবশ্য বলেছেন, ইনজুরি আমাকে পিছিয়ে দিয়েছে। তবে গত মাসে আমি ফিজিওর সাথে কাজ করেছি। সব কিছুকে পিছনে ফেলে এখন মাঠে নামার অপেক্ষা। 



মন্তব্য