kalerkantho


স্যার ফার্গুসনের রেকর্ড ভেঙে দিলেন ওয়েঙ্গার

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৫:৪২



স্যার ফার্গুসনের রেকর্ড ভেঙে দিলেন ওয়েঙ্গার

রেকর্ডের রাতে একটি মূহুর্তে এভাবেই এএফপির ক্যামেরাবন্দি হয়েছেন আর্সেন ওয়েঙ্গার।

কোচ হিসেবে এবার নতুন রেকর্ড গড়লেন আর্সেন ওয়েঙ্গার। রবিবার রাতে ওয়েস্ট ব্রুমউইচ আলবিওনের বিপক্ষের ম্যাচটি মাঠে গড়ানো মাত্র এই রেকর্ড যুক্ত হল। এই নিয়ে প্রিমিয়ার লিগে ৮১১টি ম্যাচে ম্যানেজারের দায়িত্ব পালন করলেন তিনি। ভেঙে দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ম্যানেজার স্যার অ্যালেক্স ফার্গুসনেরের রেকর্ড।

এটি ছিল ২০১৭ সালে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচ। এর আগে বৃহস্পতিবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৩-২ গোলের জয়ের ম্যাচটিতে ওয়েঙ্গার কোচ হিসেবে ফার্গুসনের রেকর্ড স্পর্শ করেছিলেন। স্যার অ্যালেক্স ফার্গুসন প্রিমিয়ার লিগে ৮১০টি ম্যাচের দায়িত্ব পালন করেছিলেন।

৬৮ বছর বয়সী এই ফেঞ্চম্যান ১৯৯৬ সালে আর্সেনালে যোগ দেন। তার অধীনে প্রথম ১০ বছর আর্সেনাল তিনটি লিগ শিরোপা ছাড়াও চারটি এফএ কাপের শিরোপা জয় করে। আর তারপর থেকেই ইংলিশ ফুটবলে শিরোপা অর্জনের দিক থেকে অন্যতম সফল কোচ হিসেবে ওয়েঙ্গারকে বিবেচনা করা শুরু হয়। কিন্তু ধীরে ধীরে তার এই কীর্তি ম্লান হতে থাকে ফার্গুসনের আবির্ভাবে।

ইউনাইটেডের হয়ে ফার্গুসন ও লিভারপুলের বব পেইসলির কাছে নিজের সফলতার অবস্থান হারাতে থাকেন ওয়েঙ্গার। এবার সেইসব হারানো সময় পুনরুদ্ধারের পালা।



মন্তব্য