kalerkantho


ঢাকায় শারীরিক প্রতিবন্ধী টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ডিসেম্বর, ২০১৭ ২২:১৭



ঢাকায় শারীরিক প্রতিবন্ধী টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু

উৎসবমুখর পরিবেশে ঢাকায় আজ রবিবার থেকে শুরু হয়েছে শারীরিক প্রতিবন্ধী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূলধারায় অন্তর্ভুক্তিকরণে উৎসাহ দিতে আন্তর্জাতিক রেড ক্রস কমিটি (আইসিআরসি) এই টুর্নামেন্টের আয়োজন করেছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লালমনিরহাটের দল দুরন্ত লালমনিরহাট ৪ উইকেটে ঢাকার দল আরদ্রিদ ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটকে হারিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে আরদ্রিদ সব উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে। জবাবে দুরন্ত লালমনিরহাট ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। তিন উইকেট ও ১৯ রান করে লালমনিরহাটের টিপু ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন।

খেলা শুরুর আগে সংক্ষিপ্ত এক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিআরসি ঢাকার অ্যাক্টিং হেড অব ডেলিগেশন ওয়াল্টার জন্টি, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের ডিজিবিলিটি ক্রিকেটের প্রধান ইয়ান মার্টিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এ ই এম কায়সার, জগন্নাথ হলের প্রভোস্ট ড. অসীম সরকার ও জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোযাড় জাভেদ ওমর বেলিম গোল্লা। 

টুর্নামেন্টে দেশের ৬টি দল দুই গ্রুপে ভাগ হয়ে ট্রফির জন্য লড়াই করছে। আগামী ২১ ডিসেম্বর একই মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।


মন্তব্য