kalerkantho


৭৯ বছরের রেকর্ড ভাঙলেন মালান-বেয়ারস্টো

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৮



৭৯ বছরের রেকর্ড ভাঙলেন মালান-বেয়ারস্টো

ছবি: এএফপি

৭৯ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ক্রিকেটে পঞ্চম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন ইংল্যান্ডের ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। পার্থে চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে পঞ্চম উইকেটে ২৩৭ রান যোগ করেন এই দুজন। দুর্দান্ত এই জুটিতে প্রথম ইনিংসে ৪০৩ রানের বড় সংগ্রহ পেয়েছে সফরকারী ইংল্যান্ড। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম উইকেটে আগের সর্বোচ্চ রানের জুটি ছিল ২০৬ রানের। ১৯৩৮ সালে নটিংহামে পঞ্চম উইকেটে ২০৬ রান যোগ করেছিলেন ডেনিস কম্পটন ও এড্ডি পেন্টার। ৭৯ বছর অক্ষত ছিল সেই রেকর্ড। কিন্তু ক্রিকেট বলে কথা, রেকর্ড অক্ষত রাখাই মুশকিল। যা আরেকবার প্রমাণ করলেন মালান ও বেয়ারস্টো। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম উইকেটে মালান-বেয়ারস্টোর ২৩৭ রান ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। এছাড়া ২০১০ সালে নটিংহামে পাকিস্তানের বিপক্ষে পঞ্চম উইকেট জুটিতে পল কলিংউড ও এউইন মরগ্যানের ২১৯ রান করেছিলেন। এই জুটি গড়ার পথে দুজনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। মালান ২২৭ বলে ১৪০ এবং বেয়ারস্টো ২১৫ বলে ১১৯ রান করেন।

এদিকে প্রথম ইনিংসে দুর্দান্ত শুরু করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সেঞ্চুরির খুব কাছাকাছি আছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। এই রিপোর্ট লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ৩ উইকেটে ২০৩ রান। স্মিথ ৯২ রানে ব্যাট করছেন।


মন্তব্য