kalerkantho


মেসির নামে জয়ধ্বনি শুনেই চটে গেলেন রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৭ ১৫:০৬



মেসির নামে জয়ধ্বনি শুনেই চটে গেলেন রোনালদো!

ছবি: এএফপি

বেচারা রোনালদো! যেখানেই নতুন কীর্তি গড়েন, সাথে সাথেই তার সামনে উচ্চারিত হয় চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির নাম। ক্লাব বিশ্বকাপে লিওনেল মেসিকে টপকে সর্বোচ্চ গোলদাতা হওয়ার রাতেই দর্শকদের বিদ্রুপের শিকার হয়েছেন পর্তুগিজ সুপারস্টার। মেসির নামে জয়ধ্বনি শুনে আর মেজাজ ধরে রাখতে পারলেন না তিনি। বিস্ফোরণ ঘটল ক্ষোভের!

গত বুধবার আবুধাবিতে সেমিফাইনালে আল জাজিরার বিপক্ষে ৪১ মিনিটে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। ৫৩ মিনিটে রোনালদোই গোল করে সমতা ফেরান। ৮১ মিনিটে গ্যারেথ বেল গোল করে ক্লাব বিশ্বকাপের ফাইনালে তোলেন রিয়ালকে। আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে রোনালদোর গোলের পরেই মেসির নামে জয়ধ্বনি দিতে শুরু করেন দর্শকরা। তাতেই চটে যান সি আর সেভেন।

সিআর সেভেন এতটাই নাকি ক্ষেপে গিয়েছিলেন যে, দর্শকদের উদ্দেশে ক্ষুব্ধ অঙ্গভঙ্গি করতেও দেখা গেছে তাকে। দর্শকদের বিদ্রুপের শিকার হওয়ার রাতেই রোনালদোর আবারও রিয়াল ছাড়া নিয়ে জল্পনা শুরু হয়ে গেল। ইংল্যান্ডের ট্যাবলয়েড 'দ্য সান' এর দাবি, রিয়াল ছাড়ার মূল্য (এগজিট ক্লজ) কমানোর জন্য সি আর সেভেন তার আইনজীবীকে বলেছেন।

স্পেনের শীর্ষ ক্লাবটির সঙ্গে রোনালদোর চুক্তি শেষ হচ্ছে ২০২১ সালের গ্রীষ্মে। তার আগে কোনো ক্লাব যদি রোনালদোকে সই করাতে চায়, সেক্ষেত্রে 'এগজিট ক্লজ' হিসেবে ৮৭৯ মিলিয়ন পাউন্ড গুণতে হবে। পর্তুগাল অধিনায়ক সেই অর্থ কমানোর জন্য আইনজীবীকে বলার অর্থ রিয়াল ছেড়ে অন্য ক্লাবে যাওয়ার পথ পরিস্কার করা। আগামীকাল ক্লাব বিশ্বকাপ শনিবার ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ গ্রেমিও।



মন্তব্য