kalerkantho


কলকাতায় গোল পাননি ম্যারাডোনা, ম্যাচ ১-১ ড্র

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৭ ১০:৩৩



কলকাতায় গোল পাননি ম্যারাডোনা, ম্যাচ ১-১ ড্র

ভারতের কলকাতা মাতাচ্ছেন ডিয়েগো ম্যারাডোনা। বারাসতের কদম্বগাছিতে আদিত্য একাডেমির অনুষ্ঠানে আর্জেন্টাইন কিংবদন্তি ছাড়াও উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলি। ফুটবল ঈশ্বরকে এক ঝলক দেখার জন্য বহুক্ষণ ধরে মাঠে অপেক্ষা করছিলেন দর্শকরা। প্রায় আধ ঘণ্টা ধরে চলে ফুটবলের এ আয়োজন। ৪০টি বাচ্চাকে বিভিন্ন ভাবে বলে শট মারা শেখান মহাতারকা। মাঠে নামেন ফুটবলের রাজপুত্র। অনুষ্ঠানের এলাকা নিরাপত্তার কড়া চাদরে ঢাকা ছিল। অন্যদিকে একাডেমির ছোট্ট শিশুদের সঙ্গে কখনো শিক্ষক, আবার কখনো ছোট শিশুই মনে হলো তাকে।


আরো পড়ুন:


মাঠে হাজির ছিলেন প্রায় নয় হাজার দর্শক। কখনো নিজে গোল করে কখনো আবার ছোটদের দিয়ে গোল করিয়েছেন ম্যারাডোনা। ক্ষুদেরাও দারুণ খুশি জীবন্ত কিংবদন্তিকে কিছুক্ষণের জন্য সামনে পেয়ে। ম্যাচ শেষ হয় ১-১ গোলে। ম্যারাডোনা অবশ্য ম্যাচে গোল পাননি। তার দলের হয়ে গোল করেন শ্যাম থাপা। হাজির ছিলেন ম্যারাডোনা কিন্তু নিজের উপস্থিতিতে মন জয় করে নিয়েছিলেন সবার। এবারের কলকাতা সফরে শুধু বল পায়েই মাঠ মাতালেন তা নয়, মাইকের সামনে নিজের মতো গান গেয়ে মন কেড়ে নিলেন ফিফার জরিপে সর্বকালের সেরা ফুটবলার।


আরো পড়ুন:


এর আগে সোমবার উন্মোচিত হয় ম্যারাডোনার মূর্তি।  সাবেক আর্জেন্টাইন তারকা নিজেই ১২ ফুট উচ্চতার মূর্তিটি উন্মোচন করেন। ১৯৮৬ সালে প্রায় একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা জেতান তিনি। অধিনায়ক হিসেবে ফাইনালের পর শিরোপা উঁচিয়ে ধরেন তিনি। মূর্তিটিতে তেমনই দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে। দ্বিতীয়বারের মতো ভারত সফরে করছেন এ মহা তারকা। ২০০৮ সালে প্রথমবারের মতো দেশটিতে পা রাখেন তিনি।


মন্তব্য