kalerkantho



বিপিএলের ফাইনালে হেরে যাকে দুষলেন সাকিব!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৭ ১০:২৮



বিপিএলের ফাইনালে হেরে যাকে দুষলেন সাকিব!

বিপিএলের ফাইনালে এমন এক ব্যাটসম্যানের ক্যাচ ছেড়েছেন সাকিব, যে কিনা একাই জিতিয়ে দিয়েছেন রংপুর রাইডার্সকে। টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান ক্রিস গেইলের ক্যাচ ছাড়ার মাশুল দিতে হয়েছে তার দল ঢাকাকে। ২২ রানে জীবন পাওয়ার পর গেইল গুনেগুনে মেরেছেন ১৮টি ছক্কা। তার ৬৯ বলে অপরাজিত ১৪৬ রানের ইনিংসের কাছেই হারতে হয়েছে গত আসরের চ্যাম্পিয়নদের।


আরো পড়ুন :


হারের পর তাই নিজেকেই দুষলেন ঢাকার অধিনায়ক। 'এ ম্যাচে বড় ক্ষতি ছিল আমার ক্যাচ মিস। বোলিংটাও সেভাবে ভালো করতে পারিনি। গেইল যখন ব্যাটিং করছিল, আমরা যথেষ্ট ভালো জায়গায় বল ফেলতে পারিনি। হয়তো-বা আরো দু-একটা সুযোগ পেলে কিছু করতে পারতাম।

শুরুতে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লসের উইকেট হারালে ধীর গতিতে আগান গেইল-ম্যাককালাম জুটি। রংপুর শুরুর ১০ ওভারে তোলে মাত্র ৬৩ রান। শেষ ১০ ওভারে ১৪৩ রান তুললে রংপুরের পুঁজি দাঁড়ায় ২০৬ রানে। যাতে ম্যাককালামের অবদান ৫১।


আরো পড়ুন :


দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ২০১ রান। ঢাকা শেষ পর্যন্ত করতে পারে ১৪৯ রান। ৫৭ রানে জয় তুলে নেওয়া রংপুরের ওপেনিংয়ে নামা গেইল আউট হননি। সেসময় মাঠে কতটা অসহায় ছিলেন সাকিব সেটিই বোঝালেন, ও যদি ব্যাট করতে থাকে, যেকোনো দলের জন্যই হ্যাম্পার হয়। ও শুরুতে আউট হয়ে গেলে তো টেনশন থাকত না। যেহেতু ২০ ওভার ব্যাট করেছে, পুরো ২০ ওভারই টেনশন ছিল।

 



মন্তব্য