kalerkantho


অদ্ভুত ওয়ানডে দল ঘোষণা করল নিউজিল্যান্ড!

কালের কণ্ঠ অনলাইন   

১২ ডিসেম্বর, ২০১৭ ১৬:৫৩



অদ্ভুত ওয়ানডে দল ঘোষণা করল নিউজিল্যান্ড!

হালের খর্বশক্তি ওয়েস্ট ইন্ডিজকে পাত্তাই দিতে চায় না শক্তিশালী নিউজিল্যান্ড। প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জয়ের পর দ্বিতীয় টেস্টেও ২৪০ রানের বড় ব্যবধানে জিতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছে কিউইরা। এবার ওয়ানডে সিরিজে তাদের ঘোষিত স্কোয়াড দেখে মনে হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের ক্রিকেটারদের ঝালিয়ে নিতে চায় তারা।

মজার বিষয় হলো, ওয়ানডে সিরিজে শুধুমাত্র প্রথম ম্যাচেই খেলবেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও টিম সাউদি। টম ল্যাথাম, টিম সাউদি, নেইল ব্রুম এবং স্যন্টনারদেরকেও এভাবে ভিন্ন ভিন্ন ম্যাচে দলের বাইরে রাখা হয়েছে। সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার জন্যই নাকি এমন অদ্ভুত দল ঘোষণা বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

কিউই নির্বাচক গেভিন লারসেন বলেছেন, 'আমাদের সামনে লম্বা গ্রীষ্মকালীন মৌসুম অপেক্ষা করছে। সে কারণেই যেসব ক্রিকেটাররা তিন ধরনের ফরম্যাটেই খেলে থাকে তাদের দিকে বিশেষ নজর দেওয়াটা জরুরি। বিশেষ করে বিশ্বকাপের আগে আমাদের এই বিষয়টিতে গুরুত্ব দিতেই হবে। এবারের সিরিজে টিম ও কেনকে বিশ্রাম দেয়া হচ্ছে। কিন্তু ভবিষ্যতেও পর্যায়ক্রমে বাকীদের বিশ্রাম দেওয়া হবে।'

আগামী ২০ ডিসম্বের থেকে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে উইলিয়ামসন ও সাউদি অংশ নেবার পর তাদের স্থানে পরের দুই ম্যাচের জন্য দলভূক্ত হবেন নিল ব্রুম ও মিচেল স্যান্টনার। উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিবেন টম ল্যাথাম। ইনজুরি আক্রান্ত মার্টিন গাপটিলের জায়গায় ইনিংস ওপেন করবেন জর্জ ওয়ার্কার। সিরিজের বাকি দুটি ম্যাচ ২৩ ও ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ওয়ানডে স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক শুধুমাত্র প্রথম ওয়ানডের জন্য), টড এ্যাস্টেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম (অধিনায়ক দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে), এ্যাডাম মিলনে, কোলিন মুনরো, হেনরি নিকোলস, টিম সাউদি (শুধুমাত্র প্রথম ওয়ানডে), রস টেইলর, জর্জ ওয়ার্কার, নিল ব্রুম (দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে), মিচেল সান্টনার (দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে)।



মন্তব্য