kalerkantho


রংপুরের দুই ক্যারিবিয়ানের ব্যাটেই বিপিএলের দুই সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৭ ২০:০২



রংপুরের দুই ক্যারিবিয়ানের ব্যাটেই বিপিএলের দুই সেঞ্চুরি

চলতি বিপিএলের দুই সেঞ্চুরিয়ান রংপুর রাইডার্সের ক্রিস গেইল এবং জনসন চার্লস।

চলতি বিপিএলে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ব্যাটিং সহায়ক না হওয়ায় ক্ষোভের বন্যা বয়ে গেছে। কড়া মন্তব্য করে শোকজও পেতে হয়েছে কাউকে কাউকে। আবার এই উইকেটেই এক ম্যাচের ব্যবধানে দেখা দিল দুটি বিধ্বংসী সেঞ্চুরি। প্রথমজন ক্রিস গেইল, দ্বিতীয়জন গেইলের স্বদেশী জনসন চার্লস। আজ কুমিল্লা ভিক্টোরিয়ানস বোলারদের কচুকাটা করে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান এই ক্যারিবীয় তারকা।

নানা নাটকীয়তার পর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি দুইদিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। গতকাল ৭ ওভার খেলার পর বৃষ্টিতে ভেসে যায় ম্যাচ। ৪৬ রানে অপরাজিত ছিলেন চার্লস। তার সঙ্গী ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। আজ সেই ইনিংসটিকে তিন অংকে নিয়ে যান ক্যারিবীয় তারকা। ৬৮ বলের ইনিংসে ৯টি চার এবং ৭টি ছক্কায় অপরাজিত ১০৫ রান করেন তিনি। তাকে সঙ্গ দেওয়া ম্যাককালামও ৪৬ বলে ১ চার ৯ ছক্কায় ৭৮ রান করেন।

চলতি বিপিএলের প্রথম সেঞ্চুরি উপহার দিয়েছিলেন চার্লসের স্বদেশী ক্রিস গেইল। খুলনা টাইটানসের বিপক্ষে গত ৮ ডিসেম্বর এলিমিনেটর ম্যাচে ৪৫ বলে ৩ অংকে পৌঁছান ক্যারিবীয় দানব। ৫১ বলে অপরাজিত ১২৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। চার মারেন মাত্র ৬টি। 'মাত্র' বলার কারণ হলো, ক্রিস গেইল ওই ইনিংসটিতে ছক্কা হাঁকিয়েছেন ১৪টি! যা বিপিএলে নতুন রেকর্ড। মজার ব্যাপার দুটি সেঞ্চুরিই উপহার দিলেন দুই ক্যারিবীয় ব্যাটসম্যান।



মন্তব্য