kalerkantho


সঠিক সময়ে জ্বলে উঠলেন কিউই হার্ডহিটার

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৭ ১৯:২৪



সঠিক সময়ে জ্বলে উঠলেন কিউই হার্ডহিটার

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টির ফেরিওয়ালা তিনি। ক্রিকেট বিশ্বে ম্যাককালামকে চেনে হার্ডহিটার হিসেবে। প্রতিপক্ষ বোলারাদের কচুকাটা করাই তার কাজ। চলতি বিপিএলে তাকে কিনে নিয়েছে রংপুর রাইডার্স। কিন্তু গোটা টুর্নামেন্টে অনুজ্জ্বল ছিলেন তিনি! তবে আজ কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে হেসে উঠল তার ব্যাট। ৪৬ বলে ১ চার ৯ ছক্কায় ৭৮ রানের বিধ্বংসী ইনিংস খেললেন তিনি।

গত ১০ ম্যাচে ম্যাককালামের রান যথাক্রমে ১৩, ৩৩, ৬, ২, ১৫, ৪৩, ২৪, ১৫, ১, এবং ০! সাবেক নিউজিল্যান্ড অধিনায়কের নামের পাশে নিতান্তই বেমানান। ব্যর্থতার পরও তার ওপর আস্থা রেখেছিল রংপুর ফ্র্যাঞ্জাইজি। আস্থা রেখেছিলেন অধিনায়ক মাশরাফি। তিনি বলেছিলেন, রানক্ষুধায় ভুগছে ম্যাককালাম। দ্রুতই জ্বলে উঠবেন তিনি। অবশেষে ঠিক সময়েই জ্বলে উঠলেন কিউই হার্ডহিটার।

আজ ম্যাককালামের বিধ্বংসী ইনিংসটাই রংপুরের একমাত্র অর্জন নয়। এদিন সেঞ্চুরি করেছেন ওপেনার জনসন চার্লস। চলতি বিপিএলের দ্বিতীয় সেঞ্চুরি এটি। ৬৮ বলের ইনিংসে মেরেছেন ৯টি চার এবং ৭টি ছক্কা। ১০৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই ক্যারিবীয় তারকা। নির্ধারিত ২০ ওভারে রংপুরের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৯৫ রান।


মন্তব্য