kalerkantho


বিপিএল চলাকালীন সময়েই সুখবর পেলেন মালিঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৭ ১৬:১০



বিপিএল চলাকালীন সময়েই সুখবর পেলেন মালিঙ্গা

বিপিএলে চলাকালীন সময়েই সুখবর পেলেন রংপুর রাইডার্সের শ্রীলঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা। সর্বশেষ গত সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন। পাকিস্তানের বিপক্ষে দুবাইয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তিনি দলে ছিলেন না। ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজেও দলে নেই। তবে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কার প্রাথমিক ২০ সদস্যের দলে ডাক পেয়েছেন এই গতিতারকা।

আগামী ২০ ডিসেম্বর থেকে কাটাকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের জন্য লঙ্কানরা ২০ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে। মালিঙ্গার সঙ্গে সুযোগ পেয়েছেন অল-রাউন্ডার জিভান মেন্ডিস। ২০১৩ সালে লঙ্কানদের জার্সি গায়ে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মেন্ডিস। টি-টোয়েন্টি দলের নেতৃত্বে যথারীতি থাকছেন থিসারা পেরেরা।

ওয়ানডে দল থেকে শুধুমাত্র বাদ পড়েছেন সুরাঙ্গা লাকমাল। ওয়ানডে দলের সাথে টি-টোয়েন্টি দলে যোগ হয়েছেন মালিঙ্গা, মেন্ডিস, দাসুন শানাকা, ইসুরু উদানা ও বিশ্ব ফার্নান্দো। ওয়ানডে সিরিজের পরেই নির্বাচকরা প্রাথমিক দল থেকে ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করবেন। ২০ ডিসেম্বর কটকে প্রথম ম্যাচের পর ইন্দোরে ২২ ডিসেম্বর দ্বিতীয় ও ২৪ ডিসেম্বর মুম্বাইয়ে তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

প্রাথমিক স্কোয়াড: থিসারা পেরেরা (অধিনায়ক), উপল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকাভেলা, চতুরাঙ্গা ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, নুয়ান প্রদীপ, সাদিরা সামারাবিক্রমা, ধনঞ্জয় ডি সিলভা, দুশমান্থা চামিরা, শচিত পাথিরানা, কুশাল পেরেরা, লাসিত মালিঙ্গা, জিভান মেন্ডিস, দুসান শানাকা, ইসুরু উদানা ও বিশ্ব ফার্নান্দো।


মন্তব্য