kalerkantho



কোয়ালিফায়ার ম্যাচ বৃষ্টিতে ভাসলে কী হবে রংপুর-কুমিল্লার?

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৭ ১৮:২৭



কোয়ালিফায়ার ম্যাচ বৃষ্টিতে ভাসলে কী হবে রংপুর-কুমিল্লার?

বিপিএলের চলতি পঞ্চম আসরের আর মাত্র দুটি ম্যাচ বাকী। তারপরেই জানা যাবে কারা হচ্ছে চ্যাম্পিয়ন। গতকাল কুমিল্লা ভিক্টোইরয়ানসকে হারিয়ে সরাসরি ফাইনালে চলে গেছে সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটস। দ্বিতীয় ফাইনালিস্ট নির্ধারিত হবে আগামীকাল রবিবার রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ানস ম্যাচের মধ্য দিয়ে।

রবিবার সন্ধ্যা ৬টা থেকে শুরু হতে চলা এই ম্যাচটি নিয়েই এখন দেখা দিয়েছে অনিশ্চয়তা। কারণ বৃষ্টি। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে রাজধানীসহ  সারাদেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েই চলছে। গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। আবহাওয়ার পূর্বাভাসে জানা যাচ্ছে, আগামীকালও বৃষ্টির বেশ সম্ভাবনা রয়েছে। ঠিক সময়ে যদি বৃষ্টি থেমে যায় তবে তো ভালোই। যদি না থাম তাহলে কীভাবে নির্ধারিত হবে সেকেন্ড ফাইনালিস্ট দল?

লিগ পর্বে ১২ ম্যাচের মধ্যে ৯টি জিতে পয়েন্ট তালিকার শীর্ষে আছে তামিম ইকবালের দল কুমিল্লা ভিক্টোরিয়ানস। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৬টি জয় পেয়েছে মাশরাফি বিন মুর্তজার দল রংপুর রাইডার্স। যদি দুই দলের মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি পরিত্যক্ত হয়, তবে 'মোস্ট উইন' (বেশি সংখ্যক ম্যাচ জয়) এর ভিত্তিতে কুমিল্লা ভিক্টোরিয়ানস চলে যাবে ফাইনালে। কপাল পুড়বে রংপুরের!

গতকাল শুক্রবার ক্যারিবীয় দানব ক্রিস গেইলের দানবীয় ব্যাটিংয়ে মাহমুদ উল্লাহ রিয়াদের খুলনা টাইটানসকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। গেইলের 'মুড' ফেরার এই মুহূর্তে বেরসিক বৃষ্টি যদি এসে বাগড়া দেয় তাহ দীর্ঘশ্বাস ফেলা ছাড়া আর কিছুই করার থাকবে না। দর্শকরাও বঞ্চিত হবে আরও একটি দুর্দান্ত উত্তেজনাপূর্ণ ম্যাচে দেখা থেকে। তাই প্রার্থনা বৃষ্টিবিহীন একটি সুন্দর দিনের।



মন্তব্য