kalerkantho


রিয়ালের জয়ের রাতে ইতিহাস গড়লেন রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৭ ১২:৫২



রিয়ালের জয়ের রাতে ইতিহাস গড়লেন রোনালদো

ফর্ম হারিয়ে সম্প্রতি খুব সমালোচনার মুখে আছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন।

এবারের ব্যলন ডি'অর টাও নাকি তিনিই পেতে যাচ্ছেন। এমন মহেন্দ্রক্ষণে দাঁড়িয়ে ফর্ম খুঁজে পেলেন রোনালদো। তার গোলেই বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-২ গোলে জিতল রিয়াল। আর গোল করে অনন্য এক ইতিহাস গড়লেন রোনালদো!

ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রতিপক্ষের জালে প্রথম শট নেন রোনালদো। গোলকিপারের দৃঢ়তায় সেবার বেঁচে যায় বরুসিয়া। অষ্টম মিনিটে আর দলকে রক্ষা করতে পারেননি রোমান বার্কি। ইসকোর কাছ থেকে বল পেয়ে খুব কাছ থেকে জালে পাঠান মায়োরাল।

৪ মিনিট পর সমর্থকদের আনন্দের আরও বড় উপলক্ষ এনে দেন রোনালদো। কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তারকা ফরোয়ার্ড।

এই গোলে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে একই আসরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ৬ ম্যাচে গোলের রেকর্ড গড়েন তিনি। পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন তিনি।

কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় বরুসিয়া। রিয়ালের দূর্গে একের পর এক আক্রমণ চালাতে থাকে তারা। একসময় সফলও হয়। ২৬তম মিনিটে প্রথম সুযোগ মিস হয়। এরপরেও বেশ কয়েকটি সুযোগ মিস করে দলটি। তবে ৪৩ তম মিনিটে আর ভুল করেননি আউবামেয়াং। মার্সেলের ক্রসে দারুণ হেডে ব্যবধান কমান তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়াল শিবিরে ভয় ধরিয়ে দেন আউবামেয়াং। অফসাইডের ফাঁদ ভেঙে বল জালে পাঠান তিনি।

ম্যাচে চলে আসে সমতা। স্তব্ধ হয়ে যায় সান্তিয়াগো বার্নাব্যুর ভরা গ্যালারি। ৪ মিনিট পর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রোনালদো।  একের পর এক আক্রমণে অতিথিদের কঠিন পরীক্ষায় ফেলে ৮১তম মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। থিও এর্নান্দেসের হেডে বল পেয়ে জালে পাঠান ভাসকেস। ৮৮তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েও আবারও মিস করে বরুসিয়া। রুদ্ধশ্বাস জয় নিয়ে মাঠ ছাড়ে রামোস বাহিনী।


মন্তব্য