kalerkantho


টাইগারদের কোচ হতে ইন্টারভিউ দেবেন ফিল সিমন্সও!

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৭ ১৮:৪২



টাইগারদের কোচ হতে ইন্টারভিউ দেবেন ফিল সিমন্সও!

বাংলাদেশের ক্রিকেট যে বেশ এগিয়ে গেছে তার প্রমাণ বিদেশি কোচদের আগ্রহ। এর আগে তিক্ত অভিজ্ঞতা নিয়ে ফিরে যাওয়া রিচার্ড পাইবাস আবারও এসেছেন বাংলাদেশে।

এবার তার শক্ত প্রতিদ্বন্দী হিসেবে ইন্টারভিউ দিতে আসছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ও কোচ ফিল সিমন্স। আগামী ৯ ডিসেম্বর শনিবার নাগাদ তার বাংলাদেশে আসার কথা রয়েছে।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন এই দুজনের বাইরে আরও একজনের আসার কথা রয়েছে সাক্ষাতকার দিতে। তবে তার নাম বলেননি বিসিবি সভাপতি। তিনি বলেছেন, '৯ তারিখে আসবে ফিল সিমন্স। তার আগেও একজন আসার কথা। তার নাম এখন বলছি না। কারণ, যেহেতু এখনও তারিখ ঠিক হয়নি, তেমন নিশ্চয়তা এখনও মেলেনি। আরও কয়েকজনের সঙ্গে কথা হচ্ছে।

'

এর আগে গতকাল মঙ্গলবার বাংলাদেশের সাবেক কোচ পাইবাস এসেছেন। এর আগে তিনি ৪ মাস জাতীয় দলের দায়িত্ব পালন করছিলেন। বিসিবির সঙ্গে বনিবনা না হওয়ায় চাকরি দীর্ঘায়িত করেননি। তার প্রতিযোগীর সংখ্যা বেড়েই যাচ্ছে। জানা গেছে, সিমন্সের আগে সাক্ষাৎকার দিতে আসতে পারেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও কোচ জেফ মার্শ।

২৬টি টেস্ট ও ১৪৩টি ওয়ানডে খেলা সিমন্স এর আগে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে এবং আয়ারল্যান্ডের কোচিং করিয়েছেন। তার কোচিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত ক্যারিবীয় বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় চাকরি হারাতে হয় তাকে। ওয়েস্ট ইন্ডিজ দলও চলে যায় খাদের কিনারে।

চলতি বিপিএলের পঞ্চম আসর শেষ হওয়ার পথে। এরপরই শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের হোম সিরিজ। তারপর শ্রীলঙ্কার মাটিতে ভারতসহ ত্রিদেশীয় সিরিজ। ব্যস্ত সূচির কারণে তাই দ্রুতই কোচ নির্বাচন করতে চায় বিসিবি। বিসিবি প্রধান জানিয়েছেন, আগামী রবিবার বোর্ডসভায় কোচের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান তারা। তাই আগ্রহীদের এই সময়ের মধ্যেই সাক্ষাতকার দিতে আসতে হবে।


মন্তব্য