kalerkantho


রাইডার্স বোলারদের দাপট সামলালেন সাকিব-মারুফ

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৭ ১৪:৪৬



রাইডার্স বোলারদের দাপট সামলালেন সাকিব-মারুফ

ঢাকা ডায়নামাইটসের এমন ছন্নছাড়া অবস্থা চলতি মৌসুমে এর আগে দেখা যায়নি। গুরুত্বহীন ম্যাচ বিধায় আজ একাদশে ৭টি পরিবর্তন নিয়ে নেমেছে রংপুর রাইডার্স। তবুও রুবেল-এবাদতদের বোলিং তাণ্ডবে দিশেহারা অবস্থা ঢাকার ব্যাটসম্যানদের। গোটা টুর্নামেন্টে অধিনায়ক সাকিবের ব্যাট কথা বলেনি। তবে আজ তার এবং মেহেদী মারুফের ব্যাটে চড়েই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান তুলল সাকিব আল হাসানের দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বুধবার দিনের প্রথম খেলায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সাকিব আল হাসানের দল। ইনিংসের শুরুতেই রংপুরকে ব্রেক থ্রু এনে দেন পেসার রুবেল হোসেন। তার বলে স্যামুয়েল বদ্রির তালুবন্দি হন তারই স্বদেশি সুনিল নারাইন (৪)। সেই ধাক্কা কাটাতে না কাটাতেই বদ্রির বলে লিথের তালুবন্দি হন জো ড্যানলি (৯)। উইকেটকিপার ব্যাটসম্যান জহুরুল ইসলামকে (৫) প্যাভিলিয়নে পাঠান পেসার এবাদত হোসেন।

চলতি আসরে ব্যাট হাতে লড়াকু মানসিকতা দেখিয়েছেন তরুণ মোসাদ্দেক হোসেন সৈকত।

কিন্তু আজ মাত্র ‌১০ রান করে আব্দুর রাজ্জাকের বলে অ্যাডাম লিথের হাতে ক্যাচ তুলে দিলেন। একপ্রান্ত আগলে রেখে খেলছিলেন ওপেনার এভিন লুইস। কিন্তু আজ তিনি স্বভাববিরুদ্ধ ১৮ বলে ১৪ রানের ইনিংস খেলে নাহিদুল ইসলামের শিকার হন। সেই মুহূর্তে ব্যাট হাতে প্রতিরোধ গড়েন ওঠেন মেহেদী মারুফ এবং অধিনায়ক সাকিব।

২৩ বলে ৩ চার ১ ছক্কায় ৩৩ রান করে রুবেল হোসেনের দ্বিতীয় শিকার হন মেহেদী মারুফ। বিগ হিটার কায়রন পোলার্ড সবে একটা বাউন্ডারি মেরে শুরু করেছিলেন। কিন্তু এবাদত হোসেনকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দিলেন। গোটা টুর্নামেন্টে ব্যাটিংয়ে ব্যর্থ সাকিব আজ ৩৩ বলে ৪৭ রানের অপরাজিত এক ইনিংস উপহার দিলেন। দুটি করে চার-ছক্কাও হাঁকালেন। ২০ ওভার শেষে ঢাকার সংগ্রহ দাঁড়াল ৭ উইকেটে ১৩৭ রান।


মন্তব্য