kalerkantho


স্টার্ক-হ্যাজেলউডের সামনে দাঁড়াতেই পারল না ইংল্যান্ড!

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৭ ১৪:১৪



স্টার্ক-হ্যাজেলউডের সামনে দাঁড়াতেই পারল না ইংল্যান্ড!

ছবি: এএফপি

আশা ছিল অ্যাশেজের প্রথম দিবা-রাত্রির টেস্টের শেষ দিনটা জমজমাট হবে। উত্তেজনায় পরিপূর্ণ থাকবে। কিন্তু সে রকম কিছুই হলো না। অস্ট্রেলিয়ার দুই পেস দানব মিচেল স্টার্ক এবং জশ হ্যাজেলউড দাঁড়াতেই দিল না ইংলিশ ব্যাটসম্যানদের। দিনের প্রথম সেশনেই জো রুটের দল গুটিয়ে গেল ২৩৩ রানে। ১২০ রানের বড় জয় পেল স্টিভেন স্মিথের দল।

আজ বুধবার ম্যাচের শেষ দিনে ৬ উইকেট হাতে নিয়ে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৭৮ রান। কিন্তু দিনের শুরুতেই ভয়ংকর রূপ ধারণ করেন হ্যাজেলউড। দিনের দ্বিতীয় বলেই ফেরান ক্রিস ওকসকে (৫)। নিজের দ্বিতীয় ওভারে ফিরিয়ে দেন ইংল্যান্ডের সবচেয়ে বড় ভরসা জো রুটকে (৬৭)।

আগের দিনের রানের সঙ্গে কোনো রানই যোগ করতে পারেননি দুজন।

হ্যাজেলউডের অফ স্টাম্প ঘেঁষা দুর্দান্ত দুটি ডেলিভারির জবাব ছিল না তাদের। এরপর সর্বশেষ ৪ ইনিংসে চতুর্থবার মইন আলির (২) উইকেট তুলে নেন নাথান লায়ন। দ্বিতীয় নতুন বলে বাকী কাজটা শেষ করে দেন স্টার্ক। উইকেটের পেছনে ধরা পড়েন স্টুয়ার্ট ব্রড (৮)।  

স্রোতের বিপরীতে ভালো ব্যাট করতে থাকা জনি বেয়ারস্টোকে (৩৬) বোল্ড করে ইংলিশদের হারের স্বাদ দেন স্টার্ক। একই সঙ্গে অষ্টমবারের মতো ৫ উইকেট শিকার করেন তিনি। প্রথম ইনিংসের অসাধারণ সেঞ্চুরির জন্য ম্যাচ সেরা শন মার্শ। এই জয়ে ৫ ম্যাচ সিরিজের দুটি শেষে এগিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।


মন্তব্য