kalerkantho


রাজশাহী কিংসকে উড়িয়ে দিল চিটাগং ভাইকিংস

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৭ ২১:৪১



রাজশাহী কিংসকে উড়িয়ে দিল চিটাগং ভাইকিংস

জয় আসল, তবে বড় অসময়ে। এই জয়ে শেষ চারে যাওয়ার কোনো সুযোগই নেই চিটাগং ভাইকিংসের সামনে। স্রেফ নিয়মরক্ষার ম্যাচে মুশফিকুর রহিমের দলকে তারা ৪৫ রানে উড়িয়ে দিল। সর্বাধিক ৪ উইকেট নিয়ে এই ধসে নেতৃত্ব দিলেন চিটাগং ভাইকিংসের সিকান্দার রাজা। এর আগে ব্যাট হাতেও তিনি ঝড় তুলেছিলেন। চিটাগংয়ের দেওয়া ১৯৫ রানের টার্গেটের জবাএ ১৪৯ রানেই থামল রাজশাহী।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৯৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় রাজশাহী কিংস। সানজামুল ইসলামের বলে রেইসের তালুবন্দি হন রনি তালুকদার (৬)। সানজামুলের দ্বিতীয় শিকার হন মুমিনুল (৯)। অন্যপ্রান্তে ঝড় তুলেছিলেন সামিট প্যাটেল। তার ২৬ বলে ৬ চার ৫ ছক্কায় গড়া ৬২ রানের ইনিংসটি থামে লুক রেইসের বলে ইরফানের তালুবন্দি হয়ে।

এপর দ্রুত আরও দুটি উইকেট হারায় চিটাগং।

অধিনায়ক মুশফিকুর রহিম ১৫ রান করে সিকান্দার রাজার বলে বোল্ড হয়ে যান। জিম্বাবুয়ের এই অল-রাউন্ডারের দ্বিতীয় শিকার হন উসামা মির (০)। জাকির হাসান এবং ফ্র্যাংকলিন মিলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। কিন্তু সফল হননি। ১২ বলে ১৭ রান করে তাসকিনের শিকার হন ফ্র্যাংকলিন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি রাজশাহী। জাকির হাসান ২৩ রানে এমরিতের শিকার হন। মোহাম্মদ সামিকে (১) নিজের তৃতীয় শিকারে পরিণত করেন সিকান্দার রাজা। ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান তুলতে সক্ষময় হয় মুশফিকুর রহিমের দল।

আজ মঙ্গলবার দিনের দ্বিতীয় খেলায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৪ রানের পাহাড় গড়ে চিটাগং ভাইকিংস। উড়ন্ত সূচনায় দুই ওপেনার লুক রনচি এবং লুইস রেইস ৬৯ রানের জুটি উপহার দেন। ৩০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ওভার বাউন্ডারিতে ৪২ রান করা রনচিকে কাজী অনিকের তালুবন্দি করেন মেহেদী মিরাজ। সৌম্য সরকার যথারীতি ব্যর্থ। ১৬ বলে ১৭ রান করে মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে যান তিনি।

তবে অপর ওপেনার রেইস তুলে নেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। তাকে দারুণভাবে সঙ্গে দেওয়ার পাশাপাশি রাজশাহী বোলারদের তুলাধুনা করতে থাকেন সিকান্দার রাজা। দুজনের দারুণ জুটিতে তরতরিয়ে এগিয়ে যেতে থাকে চিটাগংয়ের রান। আর কোনো উইকেট তুলে নিতে পারেনি রাজশাহীর বোলাররা। ব্যর্থ হয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজও। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৪ রান তোলে চিটাগং। ৫৬ বলে ৪ বাউন্ডারি এবং ৩ ওভার বাউন্ডারিতে আপরাজিত ৮০ রান করেন ওপেনার রেইস। আর সিকান্দার রাজা ২০ বলে ৩টি করে চার-ছক্কায় ৪২ রানের ঝড় বইয়ে দেন।


মন্তব্য