kalerkantho


তামিম ঠিক কথাই বলেছে: সালাউদ্দিন

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৭ ২০:২৮



তামিম ঠিক কথাই বলেছে: সালাউদ্দিন

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা নতুন কিছু নয়। ক্রিকেটবোদ্ধারা বকবক করে যাচ্ছেন, সাংবাদিকদের কলম-কী বোর্ড ক্ষয়ে যাচ্ছে; কিন্তু মিরপুরের উইকেট নিয়ে বিসিবির কোনো মাথাব্যথা নেই। অবশেষে রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ানস ম্যাচ শেষে ক্ষোভের বিস্ফোরণ ঘটান দুই অধিনায়ক। তামিম একটু বেশিই ক্ষুব্ধ ছিলেন; যে কারণে তাকে শোকজ করে বিসিবি।

এমন বিপদের মুহূর্তে সমর্থকদের পাশাপাশি কোচ সালাউদ্দিনকেও পাশে পাচ্ছেন দেশসেরা ওপেনার তথা কুমিল্লা ভিক্টোরিয়ানস অধিনায়ক। সত্যি কথা বলে অধিনায়ক বিপদে পড়ায় হতাশ কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ। আজ খুলনার বিপক্ষে ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা সালাউদ্দিন তামিমের পাশে থাকার ঘোষণা দেন।

আরও পড়ুন: আমি বিস্মিত! এটা টি-টোয়েন্টির উইকেট নয়: সুনিল নারাইন

সালাউদ্দিন বলেছেন, 'তামিম সত্য কথাই বলেছে। তামিম কোনো মিথ্যা কথা বলেনি। তার অধিকার আছে সত্য বলার। বলতে পারব না তাকে আলাদা করে কেন দেওয়া হলো।

তামিম যেটা বলেছে একেবারে ঠিক বলেছে। উইকেটটা আসলেই ভালো ছিল না। যে উইকেটে খেলা হয়েছে সেটা টি-টোয়েন্টির জন্য কোনো উইকেট ছিল না। এখন সত্য কথা বলে যদি কোনো বিপদ হয় তাহলে তো কিছু বলার নেই। তবুও বলব তামিম সঠিক কথাই বলেছে। আমি তামিমকে সব সময়ই ডিফেন্ড করব। '

আরও পড়ুন: নজিরবিহীন! ক্রিকেটারদের ভারত সফর আটকে দিলেন শ্রীলঙ্কার মন্ত্রী!

উল্লেখ্য, রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও সেদিন মিরপুরের উইকেটের কড়া সমালোচনা করেছিলেন। তবে তামিম 'জঘন্য' শব্দটি ব্যবহার করায় নাকি তার ওপরেই বেশি ক্ষেপেছে বিসিবি- এমনটাই ধারণা বিশেষজ্ঞদের। ওইদিনের ঘটনার পর ঢাকা ডায়নামাইটসের ক্যারিবিয়ান তারকা সুনিল নারাইনও উইকেটের সমালোচনা করেন। তিনি স্পষ্ট বলে দেন, এটা টি-টোয়েন্টির উইকেট নয়।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, শৃঙ্খলা কমিটির শুনানিতে ডাকা হয়েছে কুমিল্লা অধিনায়ক তামিমকে।


মন্তব্য