kalerkantho


বেলা শেষে ব্যাটিং ধামাকা দেখাল চিটাগং ভাইকিংস

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৭ ১৯:৪১



বেলা শেষে ব্যাটিং ধামাকা দেখাল চিটাগং ভাইকিংস

এতদিন কোথায় ছিল চিটাগং ভাইকিংসের এই রূপ? সময় যখন চলে গেল তখন দেখা গেল ভাইকিংসদের ব্যাটিং ধামাকা। রাজশাহী কিংসের বিপক্ষে গুরুত্বহীন ম্যাচে আজ ২ উইকেটে ১৯৪ রানের পাহাড় গড়ল চিটাগং ভাইকিংস।

ওপেনার কাম অধিনায়ক লুক রনচি ৩০ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেললেন। অপর ওপেনার লুইস রেইস ৫৬ বলে অপরাজিত ৮০ এবং জিম্বাবুয়ের সিকান্দার রাজার ২০ বলে অপরাজিত ৪২ এই বিশাল সংগ্রহ গড়ে চিটাগং।

আজ মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় খেলায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে চিটাগং ভাইকিংস। দুই ওপেনার লুক রনচি এবং লুইস রেইস ৬৯ রানের জুটি উপহার দেন। ৩০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ওভার বাউন্ডারিতে ৪২ রান করা রনচিকে কাজী অনিকের তালুবন্দি করেন মেহেদী মিরাজ। সৌম্য সরকার যথারীতি ব্যর্থ। ১৬ বলে ১৭ রান করে মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে যান তিনি।

তবে অপর ওপেনার রেইস তুলে নেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। তাকে দারুণভাবে সঙ্গে দেওয়ার পাশাপাশি রাজশাহী বোলারদের তুলাধুনা করতে থাকেন সিকান্দার রাজা।

দুজনের দারুণ জুটিতে তরতরিয়ে এগিয়ে যেতে থাকে চিটাগংয়ের রান। আর কোনো উইকেট তুলে নিতে পারেনি রাজশাহীর বোলাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৪ রান তোলে চিটাগং। ৫৬ বলে ৪ বাউন্ডারি এবং ৩ ওভার বাউন্ডারিতে আপরাজিত ৮০ রান করেন ওপেনার রেইস। আর সিকান্দার রাজা ২০ বলে ৩টি করে চার-ছক্কায় ৪২ রানের ঝড় বইয়ে দেন।


মন্তব্য