kalerkantho


ফিরে যাচ্ছেন রশিদ খান; কুমিল্লায় যোগ দিলেন আরেক ঘূর্ণি জাদুকর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ নভেম্বর, ২০১৭ ১৩:৪৩



ফিরে যাচ্ছেন রশিদ খান; কুমিল্লায় যোগ দিলেন আরেক ঘূর্ণি জাদুকর

তরুণ আফগান স্পিনার মুজিব জাদরান (বামে) এবং রশিদ খান (ডানে)। ছবি: ইন্টারনেট

তরুণ আফগান স্পিনার রশিদ খানের ঘূর্ণিতে গোটা ক্রিকেটবিশ্বই মুগ্ধ। চলতি বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলছেন রশিদ।

খুব বেশি জাদু দেখাতে না পারলেও একেবারে ব্যর্থও নন তিনি। এবার তাকে ফিরতে হচ্ছে জাতীয় দলের ম্যাচে যোগ দিতে। তার বদলে আসছেন আরেক আফগান তরুণ স্পিনার মুজিব জাদরান।

আজ শনিবার রাজশাহী কিংসের বিপক্ষে ম্যাচ শেষে দুবাইয়ের উদ্দেশ্যে উড়াল দেবেন রশিদ খান। তার বদলে পরবর্তী ম্যাচ থেকে হয়ত একাদশে দেখা যাবে মুজিবকে। এই তরুণ আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলে খেলছেন। কয়দিন আগে শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে প্রথম ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ২৩ রানের বিনিময়ে শিকার করেন ৬ উইকেট।

কেবল এটুকুই নয়; সেমিফাইনালে নেপালের বিপক্ষে ও ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৫টি করে উইকেট শিকার করেন তিনি। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতে নেয় টেস্ট পরিবারের নবীন সদস্য দেশটি।

 পাঁচ ম্যাচে ২০ উইকেট নিয়ে নির্বাচিত হন সিরিজ সেরা ক্রিকেটার।

এর আগে বাংলাদেশ সফরে এসে এক ম্যাচে ১৯ রানে ৭ উইকেট সহ ৫ ম্যাচে মোট ১৭ উইকেট নিয়েছিলেন। এই তরুণকে দিয়ে রশিদ খানের অভাব অনেকটাই পূরণ হবে বলেই মনে করছে পয়েন্ট তালিকায় এই মুহুর্তের শীর্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ানস।


মন্তব্য