kalerkantho


স্মিথের মন্থর সেঞ্চুরিতে অজিদের লিড

কালের কণ্ঠ অনলাইন   

২৫ নভেম্বর, ২০১৭ ১২:৪৫



স্মিথের মন্থর সেঞ্চুরিতে অজিদের লিড

স্টিভেন স্মিথের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের প্রথম টেস্টে লিড পেয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে অজিরা সবকটি উইকেট হারিয়ে ২৬ রানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে।

৩২৮ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস। ব্রিসবেনের গ্যাবায় এর আগে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৩০২ রান করেছিল। ম্যাচের তৃতীয় দিন আরও ১৬৩ রান যোগ করে অজিরা। ইনিংসে আগের দিন অপরাজিত থাকা অধিনায়ক স্মিথ ও শন মার্শ আবারও ব্যাটিংয়ে নামেন। তবে ৫১ রান করে স্টুয়ার্ট ব্রডের বলে বিদায় নেন মার্শ। ভাঙে এ জুটির ৯৯ রানের পার্টনারশিপ।


আরো পড়ুন:


ম্যাচের দ্বিতীয় দিন দলকে কঠিন পথ থেকে উদ্ধার করা স্মিথ ঠিকই সেঞ্চুরি তুলে নেন। তার ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরিটি ছিল সবচেয়ে ধীর গতির। ২৬১ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি।

যা আবার ১৯৯৩ সালের পর অ্যাশেজে সবচেয়ে মন্থর সেঞ্চুরি। শেষ পর্যন্ত দাঁতে দাঁত চেপে ব্যাট করে ৩২৬ বলে ১৪টি চারের সাহায্যে ১৪১ রানে অপরাজিত থাকেন তিনি।


আরো পড়ুন:


অজিদের লিড নিতে মাঝে স্মিথের সঙ্গে দারুণ ভূমিকা রাখেন টেলএন্ডার ব্যাটসম্যান প্যাট কামিন্স। ১২০ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় ৪২ করে ক্রিস ওকসের বলে আউট হন তিনি। এ সময় ৬৬ রানে জুটি হয় স্মিথ ও কামিন্সের মধ্যে। ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান ব্রড। দুটি করে উইকেট তুলে নেন জেমস অ্যান্ডারসন ও মঈন আলী। এছাড়া ওকস, জ্যাক বল ও জো রুট একটি করে উইকেট পান। ইতোমধ্যে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে ইংল্যান্ড।

 


মন্তব্য