kalerkantho


ম্যাককালামের চোখ ধাঁধানো ক্যাচ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ২০:৩১



ম্যাককালামের চোখ ধাঁধানো ক্যাচ

ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি। ইনিংসের শুরুতেই ফিরেছেন মাত্র ২ রান করে। কিন্তু চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে আজ শুক্রবার খুলনা টাইটানসের বিপক্ষে অসাধারণ এক ক্যাচ নিয়ে দর্শকদের মনে ঠাঁই করে নিলেন রংপুর রাইডার্সের কিউই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। ওই ক্যাচটিতে কিছুটা ভাগ আছে নাহিদুল ইসলামেরও।

খুলনার ইনিংসের ১৬.৪ ওভার চলছে। বোলার রুবেল হোসেন আর ব্যাটসম্যান মাহমুদ উল্লাহ রিয়াদ। একটু আগেই দুর্দান্ত হাফ সেঞ্চুরি করে বিপিএলে সর্বোচ্চ রানের মালিক হয়েছেন খুলনা অধিনায়ক। রুবেলের বলটি লং অন ও মিড উইকেটের মাঝ দিয়ে উড়িয়ে মারতে চেয়েছিলেন। কিন্তু লং অন থেকে ক্ষিপ্রগতিতে ছুটে এলেন ব্রেন্ডন ম্যাককালাম!

কিউই হার্ডহিটার বলটা ডানহাতের তালুবন্দি করার সাথে সাথে দেখলেন ভারসাম্য রাখার জন্য তিনি চলে যাচ্ছেন সীমানার বাইরে। মরিয়া হয়ে ম্যাককালাম বল ছুড়ে দেন সীমানার ভেতরে। তিনি সীমানার বাইরে চলে যান।

ডিপ মিড উইকেট থেকে ছুটে ম্যাককালামের কাছাকাছি এসে গিয়েছিলেন নাহিদুল ইসলাম। ম্যাককালামের ছুড়ে দেওয়া বল তালুবন্দি করেন তিনি। ৫৯ রানে ফিরতে হয় মাহমুদ উল্লাহকে।

কিন্তু দুঃখজনক হলেও সত্য, স্কোরবোর্ডে লেখা হয়ে গেল 'কট নাহিদুল বোল্ড রুবেল'! যদিও ক্যাচটি নেওয়ার ৯০ ভাগ কৃতিত্ব ম্যাককালামের। কী আর করা? ক্রিকেটের নিয়ম বলে কথা!


মন্তব্য