kalerkantho


একাদশে ফেরার অপেক্ষায় ইব্রাহিমোভিচ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ১৫:১৭



একাদশে ফেরার অপেক্ষায় ইব্রাহিমোভিচ

হাঁটুর ইনজুরি কাটিয়ে দীর্ঘ ৭ মাস পরে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে মূল একাদশে ফেরার অপেক্ষায় এখন মুখিয়ে আছেন সুইডিশ তারকা জ্লাটান ইব্রাহিমোভিচ। ২০১৬ সালে জুলাইয়ে ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম মৌসুমটা দারুণ কেটেছিল এই তারকা স্ট্রাইকারের।

কিন্তু এপ্রিলে আন্ডারলেখের বিপক্ষে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরি তাকে মাঠের বাইরে পাঠিয়ে দেয়। সপ্তাহের শুরুতে প্রিমিয়ার লিগে ব্রাইটনের বিপক্ষে ঘরের মাঠে মূল একাদশে আবারো ফিরতে মুখিয়ে আছেন ইব্রা।

সাবেক সুইডিশ তারকা ইউনাইটেডের শেষ দুটি ম্যাচে মাঠে নেমেছিলেন। ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার নিউক্যাসেলের বিপক্ষে ৪-১ ও সুইজারল্যান্ডে বাসেলের বিপক্ষে বুধবার চ্যাম্পিয়নস লিগে ১-০ গোলের জয়ের ম্যাচ দুটিতেই ইব্রাহিমোভিচ বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন। এদিকে রোহো বাসেলের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন। তবে শনিবার রোহোর মূল একাদশে খেলার ইঙ্গিত পাওয়া গেছে। ফিল জোনস থাইয়ের ইনজুরিতে ভুগছেন, আরেক ডিফেন্ডার এরিক বেইলি এখনো সুস্থ হয়ে উঠতে পারেননি।  

ইউনাইটেড বস হোসে মরিনহো বলেছেন, 'আমি মনে করি আরো দুই সপ্তাহ আগেই রোহোকে মাঠে নামানো যেত। কিন্তু আমরা মূলত কোন ধরনের ঝুঁকি নিতে চাইনি।

সে দলের সাথে দীর্ঘদিন যাবত অনুশীলন করছে। দলের জন্যই তাকে আমাদের প্রয়োজন রয়েছে। '

রক্ষণভাগ নিয়ে দুঃশ্চিন্তা থাকলেও প্রায় এক মাসের ব্যবধানে সম্ভবত এই প্রথম মরিনহো তার পূর্ণ শক্তির দল হাতে পাচ্ছেন। গুরুতর হ্যামস্ট্রিং সমস্যা কাটিয়ে ইতোমধ্যেই দলে ফিরেছেন পল পগবা। দুই মাস পরে দলে ফিরেই নিউ ক্যাসেলের বিপক্ষে গোল পেয়েছেন এই ফ্রেঞ্চ তারকা। ব্যস্ত সূচিকে সামনে রেখে মরিনহো বাসেলের বিপক্ষে সাতটি পরিবর্তন করে মূল একাদশ সাজিয়েছিলেন। মূল একাদশে শুধুমাত্র ছিলেন পগবা, অ্যান্থনি মার্শাল, ক্রিস স্মলিং ও রোমেলু লুকাকু। আগামী সপ্তাহেও আরো কিছু পরিবর্তনে ইঙ্গিত পাওয়া গেছে।

টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে এখনো আট পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউনাইটেড। ব্রাইটনের ম্যানেজার ক্রিস হিউটনও বলেছেন ইব্রা ও পগবাকে দলে ফিরে পেয়ে ইউনাইটেডের আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে গেছে। গত ৫ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে ব্রাইটন। আর এই আত্মবিশ্বাসটাই খেলোয়াড়দের কাছ থেকে আশা করছেন হিউটন।


মন্তব্য