kalerkantho


অবসরের গুজব উড়িয়ে দিলেন রবেন

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ১৫:০৭



অবসরের গুজব উড়িয়ে দিলেন রবেন

চলতি মৌসমের শেষে বায়ার্ন মিউনিখের সাথে চুক্তি শেষ হয়ে যাচ্ছে তারকা উইঙ্গার আরিয়েন রবেনের। আর সে কারণেই মৌসুম শেষে অবসরের বিষয়টি নিয়ে আলোচনা শুরু হলেও এই ধরনের কোন সম্ভাবনা নেই বলেই স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন এই তারকা ডাচম্যান।

গত মাসে রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হওয়ায় নেদারল্যান্ডের জাতীয় দল থেকে অবসরের ঘোষনা দিয়েছেন ৩৩ বছর বয়সী রবেন। স্থানীয় একটি পত্রিকায়া বুন্দেসলিগা চ্যাম্পিয়ন দলের অন্যতম গুরুত্বপূর্ণ এই সদস্য বলেছেন, 'আমার ভবিষ্যত এখনো উন্মুক্ত। মৌসুমের শেষে আমি আমার ক্যারিয়ার শেষ করতে পারি, আবার এমনও হতে পারে বায়ার্নের হয়ে আরো তিন বছর খেলা চালিয়ে যেতে পারি। আমার পক্ষে সবকিছুই করা সম্ভব। এই মুহূর্তে আমি পরবর্তী ম্যাচের দিকে তাকিয়ে আছি, প্রতিটি ম্যাচই আমি উপভোগ করতে চাই। সর্বোচ্চ পর্যায়ে যতদিন খেলা সম্ভব আমি সেই চেষ্টাই করব। '

ক্যারিয়ার জুড়ে বেশ কিছু গুরুতর ইনজুরি রবেনকে বেশ ভুগিয়েছে। বুধবার চ্যাম্পিয়নস লিগে আন্ডারলেখের বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচটিতেও তিনি বাম থাইয়ের পেশির ইনজুরিতে পড়েছেন। যে কারণে শনিবার বুন্দেসলিগায় বরুসিয়া মোয়েচেনগ্ল্যাডব্যাচের বিপক্ষে তিনি খেলতে পারছেন না।

সাবেক এই চেলসি তারকা ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দেবার পর থেকে এ পর্যন্ত ছয়টি জার্মান শিরোপা ছাড়াও ২০১৩ সালে চ্যাম্পিয়নস লিগের শিরোপাও জিতেছেন।


মন্তব্য