kalerkantho


'ঘরের ছেলে' কে ছাড়াই শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব

কালের কণ্ঠ অনলাইন   

২৩ নভেম্বর, ২০১৭ ১৯:১১



'ঘরের ছেলে' কে ছাড়াই শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব

পয়েন্ট তালিকার তলানিতে দল; উত্তরণের উপায় খুঁজছেন অধিনায়ক মিসবাহ? ছবি: চিটাগং ভাইকিংসের ভেরিফায়েড ফেসবুক পেইজ

ঘরের ছেলে তামিম ইকবাল এবার কুমিল্লার অধিনায়ক। তারপরও বাড়তি উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়েই সিলেট ও ঢাকার পর আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব।

খেলা দেখতে গতকাল মধ্যরাত থেকেই লাইন দিয়ে দাঁড়িয়েছিল টিকিট প্রত্যাশীরা। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অনেকেই টিকিট না পেয়ে মন খারাপ করে ফিরে গেছেন। যারা টিকিট পেয়েছেন; তারা বিশ্বজয়ের আনন্দ নিয়ে বুথ ছেড়েছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২৯ নভেম্বর পর্যন্ত মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম দিন রয়েছে দুটি ম্যাচ। দুপুর ২টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইটানস ও রংপুর রাইডার্স এবং সন্ধ্যা ৭টায় লড়বে চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্স। ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে রংপুরের মুখোমুখি হবে মাহমুদুল্লাহর খুলনা। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে মাশরাফির রংপুর।

তাই এ ম্যাচটি দুদলের জন্যই গুরুত্বপূর্ণ।

দিনের দ্বিতীয় ম্যাচটিও গুরুত্বপূর্ণ সিলেট ও চিটাগংয়ের জন্য। ঢাকায় এসে জিততে ভুলে গেছে এই দুই দল। নিজের মাঠে ৪ ম্যাচের ৩টিতে জিতলেও ঢাকা পর্বে ৪ ম্যাচে একটিও জয় পায়নি সিলেট। ১টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্তও হয়। আর সিলেটে ও টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয় পেলেও, পরের ৪ ম্যাচেই হেরেছে চিটাগং। তাই নিজেদের মাঠে খেলার সুবিধা নিয়ে আবারো জয়ের ধারায় ফেরাটাই টার্গেট মিসবাহ-উল-হক বাহিনীর।

'হোম ভেন্যু' হিসেবে এখানে সর্বোচ্চ ৪টি ম্যাচ খেলার সুযোগ পাবে চিটাগং ভাইকিংস। যেমনটা সিলেট পেয়েছিল তাদের মাঠে। চট্টগ্রাম পর্ব শেষে আগামী ২ ডিসেম্বর থেকে আবারও বিপিএল ফিরবে ঢাকায়। যার সমাপ্তি হবে ১২ ডিসেম্বর ফাইনালের মাধ্যমে।


মন্তব্য