kalerkantho


ভারতের আবাসন দুর্নীতিতে শারাপোভার নাম!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ নভেম্বর, ২০১৭ ১৬:১৭



ভারতের আবাসন দুর্নীতিতে শারাপোভার নাম!

মারিয়া শারাপোভা। ছবি: ইন্টারনেট

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং সাক্ষী ধোনির পর এবার আরেক মহাতারকা জড়িয়ে পড়লেন আবাসন কেলেঙ্কারিতে! তিনি রুশ টেনিস কুইন মারিয়া শারাপোভা! ভারতে আবাসন দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে রাশিয়ার টেনিস তারকার বিরুদ্ধে। শারাপোভার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ভারতীয় পুলিশ।

 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রুশ টেনিস সুন্দরীর বিরুদ্ধে জালিয়াতি ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু কেন? জানা গেছে, ২০১২ সালে ভারতে এসে নয়ডায় একটি বিলাসবহুল বহুতল আবাসনের প্রচার করেছিলেন মাশা। রুশ তারকা সেই আবাসনের নাম দিয়েছিলেন 'ব্যালে'। শারাপোভা আরও জানিয়েছিলেন, একটি টেনিস অ্যাকাডেমি, ক্লাব হাউজ এবং হেলিপ্যাডও থাকবে সেখানে।

প্রকল্পের ওয়েবসাইটে শারাপোভা বক্তব্য ছিল স্রেফ এটুকুই যে, এই আবাসনের ক্রেতারা বিশেষ সেবা পাবেন। অভিযোগ উঠেছে, সম্ভাব্য ক্রেতাদের কাছ থেকে কোটি কোটি টাকা অগ্রিম নিয়ে চম্পট দেয় নির্মাণকারী প্রতিষ্ঠান। ২০১৬ সালে প্রকল্পটি বাস্তবায়িত হওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই তা থমকে যায়।  এই ঘটনার পরেই ক্রেতা আদালতে নির্মাতা প্রতিষ্ঠান ও শারাপোভার বিরুদ্ধে মামলা করা হয়।

 

শারাপোভা সম্ভবত এখনও জানেনও না তার বিরুদ্ধে এমন অভিযোগ আনা হয়েছে। কিন্তু অভিযোগের জবাব তো তাকে দিতেই হবে। আপাতত রুশ সুন্দরীর জবাবের অপেক্ষাতেই থাকতে হচ্ছে।


মন্তব্য