kalerkantho


প্রথম দিনেই রোমাঞ্চ ছড়াচ্ছে অ্যাশেজ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ নভেম্বর, ২০১৭ ১৫:৫৯



প্রথম দিনেই রোমাঞ্চ ছড়াচ্ছে অ্যাশেজ

প্রথম টেস্টের প্রথম দিনেই এমনি রোমাঞ্চ ছড়িয়েছে ক্রিকেটের প্রাচীনতম দ্বৈরথ। ছবি: এএফপি

মাঠে গড়াল টেস্ট ক্রিকেটের বনেদি দুই শক্তির ২২ গজের লড়াই। আজ বৃহস্পতিবার ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী ইংল্যান্ড।

ব্যাটিংয়ে নেমে খুব একটা স্বস্তিতে নেই জো রুটের দল। ১৬৩ রান তুলতেই তারা হারিয়েছে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে। প্রথম দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ১৯৬ রান।

ইনিংসের শুরুটা আরও ভয়াবহ ছিল ইংলিশদের জন্য। দলীয় ২ রানেই অভিজ্ঞ অ্যালিস্টার কুককে (২) পিটার হ্যান্ডসকম্বের ক্যাচে পরিণত করেন গতি তারকা মিচেল স্টার্ক। এরপর অবশ্য ১২৫ রানের বিশাল জুটি উপহার দিয়ে বিপদ সামলান মার্ক স্টোনম্যান এবং জেমস ভিনস। স্টোনম্যনকে ব্যক্তিগত ৫৩ রানে বোল্ড করে দিয়ে এই জুটি ভাঙেন প্যাট কামিন্স।

অন্যদিকে ভালোভাবেই সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ভিনস। কিন্তু দুর্ভাগ্য তার।

ব্যক্তিগত ৮৩ রানে নাথান লায়নের কল্যাণে রান-আউট হয়ে যান তিনি। ১৭০ বলের ইনিংসটিতে ছিল ১২টি বাউন্ডারি। অধিনায়ক জো রুট উইকেটে এসে বেশিক্ষণ টিকতে পারেননি। লড়াইটা ৫০ বলের হলেও কামিন্সের দ্বিতীয় শিকার হওয়ার আগে রান পেলেন মাত্র ১৫। কিন্তু দিনের শেষভাগটা দারুণ ব্যাটিং করলেন দাউয়িদ মালান  (২৮) এবং মঈন আলী (১৩)। ২ উইকেট নিয়ে দিনের সেরা বোলার কামিন্স। প্রথম দিন শেষে দুই দলই সমান অবস্থানে আছে। রোমাঞ্চকর অ্যাশেজের সবে তো শুরু...।


মন্তব্য