kalerkantho


কোচ হলেন গিলেস্পি; তবে শ্রীলঙ্কার নয়

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৭ ১৫:৫৫



কোচ হলেন গিলেস্পি; তবে শ্রীলঙ্কার নয়

ছবি: বিবিসি

শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার দৌঁড়ে বেশ এগিয়ে ছিলেন তিনি। কিন্তু লঙ্কান বোর্ড শেষ পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহেকে ভাগিয়ে নিতে সক্ষম হয়েছে। আনুষ্ঠানিক ঘোষণাটাই এখন বাকী। কিন্তু তাই বলে বসে নেই সাবেক অজি পেসার জেসন গিলেস্পি। ইংলিশ কাউন্টির শীর্ষ দল সাসেক্সের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই গতিদানব।

২০১২ সালে ৪২ বছর বয়সী গিলেস্পির অধীনে ইয়র্কশায়ার দ্বিতীয় বিভাগ থেকে উন্নীত হয়ে ২০১৪ ও ২০১৫ সালে পরপর দুই বছর শিরোপা অর্জনের কৃতিত্ব দেখায়। এছাড়া চলতি বছরেও সংক্ষিপ্ত সময়ের জন্য গিলেস্পি আরকেটি কাউন্টি দল কেন্টের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১৫ সালে ইংল্যান্ডের কোচ হিসেবে ট্রেভর বেলিস যখন দায়িত্ব পেয়েছিলেন তখন সেই তালিকায় গিলেস্পিও ফেবারিট ছিলেন। সাসেক্সে নতুন দায়িত্ব গ্রহণের আগে গিলেস্পি অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নতুন দায়িত্ব নিয়ে আনন্দিত গিলেস্পি বলেছেন, 'সাসেক্সের মত ঐতিহ্যবাহী একটি ক্লাবের দায়িত্ব নিতে পেরে আমি সত্যিকার অর্থেই অভিভূত। এখানে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।

২০১৮ সালে সাসেক্সকে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে দেওয়াই আমার সামনে এখন বড় চ্যালেঞ্জ। '

সাসেক্সের প্রধান নির্বাহী রব এন্ড্রু বিশ্বাস করেন, গত আসরে দ্বিতীয় বিভাগে চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করা ক্লাবটির উন্নতিতে গিলেস্পির অভিজ্ঞতা খুবই সহায়ক হবে। তিনি বলেন, 'আমাদের দলে অনেক তরুণ প্রতিভা আছে। তাদের নিয়ে আমরা দারুণ আশাবাদী। প্রয়োজন শুধু সঠিক দিক নির্দেশনা। আগামী দিনগুলোতে গিলেস্পির কাছ থেকে আমরা সেই নির্দেশনাই আশা করছি। '


মন্তব্য