kalerkantho


হাফিজকে বোলিং ছাড়তে বললেন ওয়াসিম আকরাম

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ২০:৪৩



হাফিজকে বোলিং ছাড়তে বললেন ওয়াসিম আকরাম

স্পিনারদের ভাগ্যে বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠা যেন অনিবার্য। এই বিড়ম্বনা যে ক ঝামেলাপূর্ণ হতে পারে তা পাকিস্তানের অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজের চেয়ে ভালো কেউ জানে না।

বেচারা এই নিয়ে তিনবার নিষিদ্ধ হলেন। বোলিং অ্যাকশন শোধরানোর জন্য বিপিএলে খেলতে আসেননি হাফিজ। এবার তাকে বোলিং ছেড়ে দেওয়ার পরামর্শ দিলেন হাফিজের স্বদেশী পেস কিংবদন্তি ওয়াসিম আকরাম।

ক্যারিয়ারকে দীর্ঘায়িত করার জন্যই হাফিজকে বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তান বোলিং গ্রেট। সাংবাদিকদের আকরাম বলেন, 'আমি মনে করি হাফিজের এখন বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দেয়া উচিত। ব্যাটিংয়ের জন্য তার কঠোর পরিশ্রম করতে হবে। '

গত মাসে তৃতীয় বার হাফিজের বোলিং এ্যাকশনে ত্রুটি খুঁজে পাওয়ার পর ইংল্যান্ডে পরীক্ষা দিতে যান হাফিজ। সেই পরীক্ষায় ব্যর্থ হওয়ায় গত সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেটে হাফিজের বোলিং নিষিদ্ধ করে আইসিসি।

আকরাম আরও বলেন, পরীক্ষায় ব্যর্থ হওয়ায় হাফিজের উচিত আইসিসি কর্মকর্তাদের সামনে নিজের বোলিং বিষয়ে একটা সিদ্ধান্ত নেওয়া।

হাফিজ দীর্ঘদিন বেশ ভালোভাবে জাতীয় দলকে সেবা দিয়েছে,তাই তার অলরাউন্ড দক্ষতা পাকিস্তানের জন্য খুবই প্রয়োজন বলেও উল্লেখ করেন দেশটির সাবেক অধিনায়ক। আকরাম বলেন, 'এখন ব্যাটসম্যান হিসেবে খেলাটাই হাফিজের জন্য ভালো হবে। '


মন্তব্য