kalerkantho


৫০০ ছক্কার মালিক হলেন পোলার্ড!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ১৮:৩১



৫০০ ছক্কার মালিক হলেন পোলার্ড!

একশ বা দুইশ নয়; একেবারে ৫০০ ছক্কার মালিক বনে গেলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান কায়রন পোলার্ড। আজ শনিবার বিপিএলের মঞ্চে ঢাকা ডায়নামাইটসের জার্সিতে এই অনন্য মাইলফলকে পৌঁছান তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৫শ ছক্কার মালিক হয়েছেন পোলার্ড।  

টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ৫০০ ছক্কার মাইলফলক স্পর্শ করেছেন পোলার্ডেরই স্বদেশী। তার নাম ক্রিস গেইল। চলতি বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে আজ মাঠে নেমেছেন তিনি। দিনের প্রথম ম্যাচে আজ রাজশাহী কিংসের বিপক্ষে ব্যাট হাতে ৩ ছক্কা হাকিয়ে গেইলের পাশে নাম বসান পোলার্ড।

৩০৯ ম্যাচে ১৮ সেঞ্চুরিতে ১০৫৭১ রানের মালিক গেইলের ছক্কার সংখ্যা এখন ৭৭২টি। রানের দিক দিয়েও ক্রিকেটবিশ্বে তার ধারেকাছে কেউ নেই। রাজশাহীর বিপক্ষে খেলতে নামার আগে পোলার্ডের পরিসংখ্যান ছিলো ৩৯১ ম্যাচে ৪৯৭টি ছক্কা। আর মাত্র ৩টি ছক্কার দরকার ছিল তার।

ঢাকার ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে সামিত প্যাটেল, ১৯তম ওভারের শেষ বলে ফরহাদ রেজা এবং শেষ ওভারের দ্বিতীয় বলে হোসেন আলীর বলে ছক্কা হাঁকিয়ে এই মাইলফলকে পৌঁছে যান পোলার্ড। পাশাপাশি ২৪ বলে হাফ-সেঞ্চুরির পর ২৫ বলে ৫চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫২ রান করে দলকে রানপাহাড়ে পৌঁছে দেন তিনি। ম্যাচটি ৬৫ রানে জিতে নেয় ঢাকা ডায়নামাইটস।


মন্তব্য