kalerkantho


দিন শেষে ভারতের বিপক্ষে ভালো অবস্থানে শ্রীলঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ১৭:৪২



দিন শেষে ভারতের বিপক্ষে ভালো অবস্থানে শ্রীলঙ্কা

হাফ সেঞ্চুরির পর অ্যাঞ্জেলো ম্যাথুজের উদযাপন। ছবি: এএফপি

প্রথম দুই দিনের বেশিরভাগ সময় দখল করে নিয়েছে বৃষ্টি। কলকাতা টেস্টের তৃতীয় দিনে আজ শনিবার পুরো দিনের খেলা অবশেষে মাঠে গড়াল।

দিনশেষে ভালো অবস্থানেই আছে সফরকারীরা। ভারতের প্রথম ইনিংসে করা ১৭২ রানের জবাবে দিনশেষে ৪ উইকেটে ১৬৫ রান তুলেছে চান্ডিমাল বাহিনী। থিরিমান্নে এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ দুজনেই হাফ সেঞ্চুরি করে আউট হয়েছেন। উইকেট চারটি ভাগাভাগি করেছেন ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদব।

এর আগে শ্রীলঙ্কান বোলারদের তোপের মুখে প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে অল-আউট হয়ে যায় বিরাট কোহলির দল। ভারতের হয়ে সর্বোচ্চ ৫২ রান করলেন চেতেশ্বর পুজারা। স্বাগতিকদের প্রথম ইনিংসে এটাই একমাত্র হাফ-সেঞ্চুরি। সফরকারী দলের সুরঙ্গা লাকমল নেন ৪ উইকেট।

৫ উইকেটে ৭৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ভারত।

পুজারা ৪৭ আর ঋদ্ধিমান সাহা ৬ রানে অপরাজিত ছিলেন। পুজারাকে দিয়েই আজ ভারতের উইকেট পতন শুরু। ১১৭ বলে খেলে ১০ বাউন্ডারিতে ৫২ রান করেন এই টপ-অর্ডার ব্যাটসম্যান। লাকমালের ৪ উইকেট ছাড়াও লাহিরু গোমেজ, দাসুন শানকা, দিলরুয়ান পেরেরা ২টি করে উইকেট নেন।

ভারত অল-আউট হওয়ার পর প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে সফরকারীরা। তবে তাদের শুরুটাও ভালো হয়নি। ৩৪ রানেই হারায় প্রথম ২ উইকেট। দুটি উইকেটই নিয়েছেন পেসার ভুবনেশ্বর কুমার। দুই ওপেনার সামারাবিক্রমা ২৩ এবং করুনারত্নে ৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপরই থিরিমান্নে (৫১) এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ (৫২) ৯৯ রানের জুটি গড়ে দলকে পথ দেখান। দুজনকেই প্যাভিলিয়নে পাঠিয়েছেন উমেশ যাদব।


মন্তব্য