kalerkantho


আগুয়েরোর অজ্ঞান হওয়ার কারণ জটিল রোগ!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৭ ২০:০৪



আগুয়েরোর অজ্ঞান হওয়ার কারণ জটিল রোগ!

নাইজেরিয়ার বিপক্ষে মঙ্গলবার রাতের ম্যাচে এভাবেই প্রতিপক্ষের ফাউলের শিকার হয়েছিলেন আগুয়েরো। ছবি: দ্য ডেইলি মেইল

নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে জিততে পারেনি তার দল। মেসিকে ছাড়া খেলতে নেমে গোল খেতে হয়েছে এক হালি।

ম্যাচে নিজের ছন্দেই খেলছিলেন সোর্হিও আগুয়েরো। গোলও করেন প্রথমার্ধে। তার পরেই তাকে তুলে নেন কোচ। কিন্তু, ড্রেসিংরুমে ফিরেই হঠাৎ জ্ঞান হারান তিনি। সাথে সাথে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে আর্জেন্টাইন ফরোয়ার্ডের দেহে একটি জটিল রোগ ধরা পড়ে!

চিকিৎসকেরা পরীক্ষা করে জানিয়েছেন, ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার 'লাইপোথাইমিয়া'য় আক্রান্ত। এই রোগে হঠাৎ করেই জ্ঞান হারিয়ে ফেলে মানুষ। মাঝে মাঝেই এমনটা হতে পারে তার সঙ্গে। আর এমন রোগেই আক্রান্ত মেসির সতীর্থ।

তবে চিকিৎসকেরা জানিয়েছেন আগুয়েরো সুস্থই আছেন। এরপর নিজের ক্লাব ম্যান ইউতে ইতিমধ্যে যোগ দিয়েছেন তিনি। লিস্টার সিটির বিপক্ষে ম্যাচেও অংশ নেবেন বলে দ্য ডেইলি মেইল জানিয়েছে।

তবে, এই প্রথম নয়।  এর আগে নাকি ২ বার এমন হয়েছিল আগুয়েরোর সঙ্গে। প্রথমবার মাত্র ১৫ বছর বয়সে এভাবে অজ্ঞান হয়ে পড়েছিলেন তিনি। পরিণত বয়সে আরও একবার হয়েছিল। সেবার নাকি তার একটি অস্ত্রোপচারও করতে হয়েছিল। ঠিক কী কারণে এমনটা হচ্ছে এবং তার জন্য এটা কতটা ক্ষতিকারক- তা জানার জন্যই আগুয়েরোকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে আর্জেন্টিনা টিম কর্তৃপক্ষ।

গত শনিবারই দেশের হয়ে রাশিয়ার বিপক্ষে ১-০ গোলে জয়ের কারিগর ছিলেন তিনি। নাইজিরিয়ার বিপক্ষেও ৩৬ মিনিটে গোল করেন। এর পরে অসুস্থ বোধ করলে তাকে তুলে নেওয়া হয়। আসল কথা হলো, বেশ কিছু দিন ধরেই শরীরটা ভাল যাচ্ছে না আগুয়েরোর। মাস দুয়েক আগে আমস্টারডামে একটি গাড়ি দুর্ঘটনায় বুকের হাড় ভেঙে গিয়েছিল তার। রাশিয়া বিশ্বকাপের আগে সেরা ফুটবলারটিকে নিশ্চয়ই সম্পূর্ণ সুস্থ দেখতে চান কোচ সাম্পাওলি।


মন্তব্য