kalerkantho


পাকিস্তানকে হারালেই ফাইনালে জুনিয়র টাইগাররা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৭ ১৭:৫৩



পাকিস্তানকে হারালেই ফাইনালে জুনিয়র টাইগাররা

মালয়েশিয়ায় চলমান যুব বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেনস করছে বাংলাদেশের অনূর্ধ-১৯ দল। পরাক্রমশালী ভারতকে হারিয়ে ইতিমধ্যেই তারা পৌঁছে গেছে সেমিফাইনালে।

সেমির লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ এবার পাকিস্তান। আগামীকাল বৃহস্পতিবার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টুর্নামেন্টের প্রথম সেমিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।  

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল খেলতে নামবে বাংলাদেশ। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। এরপর গতকাল গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী ভারতকে ৮ উইকেটে হারের লজ্জা দেয় সাইফ বাহিনী। বাংলাদেশের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ভারত।

'এ' গ্রুপ থেকে বাংলাদেশ চ্যাম্পিয়ন হলেও 'বি' গ্রুপ থেকে রানার্স-আপ হয় পাকিস্তান। ঐ গ্রুপে ৩ ম্যাচে ২ জয়ে পাকিস্তানের সংগ্রহ ৪ পয়েন্ট। আর ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে থেকে সেমিতে উঠেছে ক্রিকেটের নবীন শক্তি আফগানিস্তানের যুবারা।

আগামী ১৭ নভেম্বর সেমিফাইনালে আফগানদের প্রতিপক্ষ 'এ' গ্রুপের রানার্স-আপ নেপাল। বৃহস্পতিবারের সেমির লড়াইয়ে পাকিস্তানকে হারাতে পারলে আগামী ১৯ নভেম্বর কিনরারা একাডেমি ওভাল মাঠে ফাইনালের টিকিট পাবে বাংলাদেশ। সাইফ বাহিনীর সামনে ফাইনালই এখন প্রধান টার্গেট।


মন্তব্য