kalerkantho


আয়ারল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে ডেনমার্ক

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৭ ১০:৪১



আয়ারল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে ডেনমার্ক

রিপাবলিক অব আয়ারল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে জায়গা করে নিল ডেনমার্ক। মঙ্গলবার রাতে প্লে-অফের দ্বিতীয় লেগে আইরিশদের ৫-১ গোলে গুঁড়িয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেয় ডেনিসরা।

দুই দলের মধ্যকার প্রথম লেগটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়। ফিরতি পর্বের খেলা শেষে ৫-১ গোলের অগ্রগামিতায় রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ডেনমার্ক। ডেনমার্কের নায়ক ক্রিস্টিয়ান এরিকসেন। এই টটেনহ্যাম তারকা হ্যাটট্রিক করেন। এ ছাড়া ডেনিসদের হয়ে নিকোলাস বেন্ডটনার একটি গোল করেন। অপর গোলটি ছিল আত্মঘাতী। আয়ারল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেন শেন ডাফি।

প্রথমার্থে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ডেনমার্ক। ২৯তম মিনিটে সাইরাস ক্রিস্টির আত্মঘাতী গোলে সমতায় ফেরে ডেনিসরা।

তিন মিনিট পর দর্শনীয় গোলে ডেনমার্ককে এগিয়ে নেন এরিকসেন। পরপর দুই গোল হজম করে বিশ্বকাপের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যায় আয়ারল্যান্ডের। কেননা, রাশিয়ার টিকিট পেতে তখন আরো দুই গোল দরকার ছিল আইরিশদের। বিরতির পর খেলার ৬৩তম মিনিটে দারুণ শটে ড্যারেন র‌্যানডোলফকে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে ডেনমার্কের জয় অনেকটাই নিশ্চিত করেন এরিকসেন।

১০ মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন এরিকসেন। ৭৩তম মিনিটে গোলমুখের কাছ থেকে আলতো শটে আয়ারল্যান্ডের জাল কাঁপান এই টটেনহ্যাম মিডফিল্ডার। নির্ধারিত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আয়ারল্যান্ডের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বেন্ডটনার।

 


মন্তব্য